আলভেজের বিরুদ্ধে যৌন হয়রানির পাঁচ প্রমাণ


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 26-01-2023

আলভেজের বিরুদ্ধে যৌন হয়রানির পাঁচ প্রমাণ

নৈশ ক্লাবে এক নারীকে যৌন হয়রানির দায়ে গ্রেপ্তার হওয়া  ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজের বিরুদ্ধে অভিযোগের কিছু প্রমাণ পেয়েছে তদন্তকারী দল। যার মাঝে সিসিটিভি ফুটেজও আছে। অভিযোগ ছিল, গত ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশ ক্লাবে আলভেজ এক নারীকে যৌন হয়রানি করেছেন। পরে গত ২০ জানুয়ারি আলভেজকে গ্রেপ্তার করে কাতালান পুলিশ। স্প্যানিশ দৈনিক 'মার্কা' জানিয়েছে, আলভেজের বিরুদ্ধে পাঁচটি প্রমাণ পেয়েছে পুলিশ।

১. আলভেজের বক্তব্যে অসঙ্গতি: পুলিশের কাছে দেওয়া বক্তব্যে আলভেজ তিনটি বিষয় উল্লেখ করেছিলেন। প্রথমত, তিনি বলেছিলেন যে তিনি যৌন নিপীড়নের অভিযোগকারী মেয়েটিকে চেনেন না। তারপর বলেন যে, মেয়েটিকে তিনি দেখেছিলেন কিন্তু তার সঙ্গে এমন কিছুই হয়নি। তৃতীয় দফায় আবারও বক্তব্য পাল্টে আলভেজ বলেন যে, সেই মেয়েটিই নাকি তার ওপর ঝাঁপিয়ে পড়েছিল!

২. ভিকটিমের পোশাক এবং মেডিক্যাল প্রতিবেদন : কথিত সেই যৌন হামলার দুই দিন পর সেই নারী কাতালুনিয়ার বিশেষ পুলিশ বাহিনী মোসোস দে'এসকোয়াড্রা বরাবর অভিযোগ করেছিলেন। তার হাতে ছিল মেডিক্যাল প্রতিবেদন এবং পরনে ছিল সেই পোশাকটি, যেটা পরা অবস্থায় তিনি যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন। সেখানেই এই ঘটনার তদন্তের দায়িত্ব গ্রহণ করেছিল সেন্ট্রাল ইউনিট ফর সেক্সুয়াল অ্যাসাল্টস (ইউসিএএস)।

৩. সিসিটিভি ফুটেজ : কাতালান পত্রিকা 'এল পেরিওডিকো'র মতে, আলভেজ এবং সেই নারী প্রায় এক ঘণ্টা বাথরুমের ভেতর ছিলেন! সিসিটিভি ক্যামেরায় তার প্রমাণ মিলেছে।

৪. আলভেজের শরীরে ট্যাটু : অভিযোগকারী নারী সাক্ষ্য দিয়েছেন যে, আলভেজের তলপেটে একটি অর্ধচন্দ্রাকার ট্যাটু আঁকা আছে!

৫. মোসোস দে'এসকোয়াড্রার রেকর্ডিং : আলভেজের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ হিসেবে ফরেনসিক পুলিশের হাতে এসেছে মোসোস দে'এসকোয়াড্রার দ্বারা ঘটনাক্রমে হয়ে যাওয়া একটি রেকর্ডিং।

উল্লেখ্য, আলভেজের বিরুদ্ধে 'অনুমতি ছাড়া স্পর্শ' করা অভিযোগ এনেছেন ওই নারী। ৩৯ বছর বয়সী ফুটবলার অবশ্য এর আগে এক বিবৃতিতে তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি নাইটক্লাবে গিয়েছিলেন বটে; তবে যৌন হয়রানি করেননি। এই তারকা ডিফেন্ডার বলেছিলেন, 'আমি সেদিন নাচছিলাম এবং কারও ক্ষতি না করে ভালো সময় কাটাচ্ছিলাম। আমি ওই নারীকে চিনি না। একজন নারীর সঙ্গে আমি কীভাবে এমনটা করতে পারি?'


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]