৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চাঁদে পা দেয়া বাজ অলড্রিন


আন্তর্জাতিক ডেস্ক: , আপডেট করা হয়েছে : 22-01-2023

৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চাঁদে পা দেয়া বাজ অলড্রিন

৯৩তম জন্মদিনে বিয়ে করেছেন অ্যাপোলো ১১ মহাকাশযানের তিন মহাকাশচারীর একজন বাজ অলড্রিন। দীর্ঘদিনের প্রেমিকা ৬৩ বছরের আনকা ফাউরকে বিয়ে করেন তিনি। এটি তার চতুর্থ বিয়ে। শনিবার নিজের টুইটার একাউন্টে বিয়ের খবর এবং ছবি পোস্ট করেন অলড্রিন।

যেখানে তিনি লেখেন, আমার ৯৩তম জন্মদিনের দিন এবং এই দিনে আমি ‘লিভিং লিজেন্ডস অব অ্যাভিয়েশন’ হিসেবেও সম্মানিত হবো, আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি, আমার দীর্ঘদিনের ভালোবাসা ড. আনকা ফাউর এবং আমি বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ঘনিষ্ঠ কয়েকজনকে নিয়ে ছোট্ট পরিসরে বিয়ের আয়োজন সারেন বলেও জানান তিনি।

১৯৬৯ সালে মানুষ নিয়ে প্রথম চাঁদে অবতরণ করা অ্যাপোলো ১১ মহাকাশযানের চালক ছিলেন অলড্রিন। তার দুই সফর সঙ্গী দলনেতা নীল আর্মস্ট্রং এবং কমান্ড মডিউল চালক মাইকেল কলিন্স।

নিল আর্মস্ট্রংয়ের পর বাজ অলড্রিনই দ্বিতীয় ব্যক্তি যিনি চাঁদের বুকে হেঁটেছেন। দুইজনে ১৯ মিনিট চাঁদের বুকে হেঁটেছিলেন।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বাজ অলড্রিন এর আগে তিনবার বিয়ে করেছেন এবং বিচ্ছেদ হয়েছে। ১৯৫৪ সালে প্রথম বিয়ে করেন জোয়ান আন নামের এক নারীকে। বিয়ের ২০ বছর পর তাঁদের বিচ্ছেদ হয়।

এরপর ১৯৭৫ সালে তিনি বিয়ে করেন বেভারলি ভ্যান জিল নামের আরেক নারীকে। তিন বছর একসঙ্গে ছিলেন তাঁরা। ১৯৮৮ সালে তৃতীয় বিয়ে করেন অলড্রিন। লোইস ড্রিগস ক্যানন নামের ওই নারীর সঙ্গে ২০১২ সাল পর্যন্ত ছিলেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]