বাউয়েট বিশ্ববিদ্যালয় “অটোমেশন এন্ড রোবোটিক্স” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি , আপডেট করা হয়েছে : 15-01-2023

বাউয়েট বিশ্ববিদ্যালয় “অটোমেশন এন্ড রোবোটিক্স” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী “অটোমেশন এন্ড রোবোটিক্স” শীর্ষক ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি)  সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্কাইলাইট হলে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এই ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।

রোববার (১৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এক প্রেস  বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. মোস্তফা কামাল (অব.)।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. কাজী খায়রুল ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) মেজর মোঃ আব্দুল হামিদ (অব.), ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) মোঃ আশরাফুল ইসলাম, শিক্ষকমন্ডলি এবং শিক্ষার্থীবৃন্দ।

দুইদিন ব্যাপী ওয়ার্কশপে বেইসিক অটোমেশন প্রোগ্রামিং, মোটর ইন্টারফেইস, সেন্সর ইন্টারফেইস, ইন্ট্রোডাক্শন টু রোবটিক্স সেশনগুলো পরিচালনা করেন-রুয়েট রোবটিক্স সোসাইটির প্রেসিডেন্ট মোঃ মাহফুজ রায়হান, অর্গানাইজিং সেক্রেটারি মোঃ জুনাইদ, টেকনিক্যাল সেক্রেটারি আরিফুর রহমান অনিক এবং টেকনিক্যাল কোঅর্ডিনেটর মেহেদি হাসান মৃদুল প্রমূখ।

ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩০ জন শিক্ষার্থী নিবন্ধন করে অংশগ্রহণ করে। অনুষ্ঠানটির সমন্বয় করেন ইইই বিভাগের প্রভাষক তারিক বিন আব্দুল আকিব এবং সঞ্চালনা করেন ইইই বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী সাদিয়া নওশিন। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদপত্র এবং প্রশিক্ষকদের ক্রেস্ট প্রদান করেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]