আপনি কি প্রচণ্ড মানসিক চাপে ভুগছেন? কানের লতি চেপে ধরুন তবে


ফারহানা জেরিন: , আপডেট করা হয়েছে : 11-01-2023

আপনি কি প্রচণ্ড মানসিক চাপে ভুগছেন? কানের লতি চেপে ধরুন তবে

আপনি কি প্রচণ্ড মানসিক চাপে ভুগছেন? তার জেরে মাথায় অসহ্য যন্ত্রণা? কোনো কাজেই কি ঠিকমতো মন দিতে পারছেন না? আপনার যৌন জীবনও কি ব্রিবত? তাহলে নতুন বছরের শুরুতেই আপনি এই চেষ্টা করে দেখতেই পারেন! যার কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

দিনে অন্তত এক মিনিট নিজের কানের লতি চেপে ধরুন। শুধু মানসিক স্ট্রেসই নয়, শরীরের যে কোনও অংশের ব্যাথা সারাতে কানের লতির বিভিন্ন জায়গায় বুড়ো আঙুল ও তর্জনির সাহায্যে চাপ ফলদায়ী হয়ে উঠবে।

কীভাবে তা সম্ভব?

বিশেষজ্ঞ রিচার্ড র‌্যানডিগের মতে, কানের লতিতে রয়েছে একাধিক সূক্ষ্ম প্রেসার পয়েন্ট।

মস্তিষ্কের কাছাকাছি অবস্থানের কারণেই কানের লতিতে অসংখ্য স্নায়ু রয়েছে, যা দেহের নানা অংশের সংবেদনের সঙ্গে যুক্ত।

কীভাবে ম্যাসেজ করতে হবে?

এর জন্য পার্লারে যাওয়ার কোনও প্রয়োজন নেই। বাড়িতে বসেই করা যাবে কানের ম্যাসাজ। প্রথমে আরামদায়ক চেয়ারে বসতে হবে। মাথার চুল টেনে পিছন দিকে নিয়ে যেতে হবে, যাতে কান দুটি চুলে ঢাকা না পড়ে। এরপর জামা কাপড়ের ক্লিপ কানের লতিতে কিছুক্ষণ চেপে ধরুন। লক্ষ্য রাখুন, কীভাবে কানের লতির এক একটি অংশ চেপে ধরলে শরীরের বিভিন্ন জায়গায় ব্যাথা বা স্ট্রেস কমতে শুরু করে। মাঝে মধ্যে কানের লতি ৫ সেকেন্ড হাত দিয়ে টেনে ধরে রাখতে হবে। তবে অবশ্যই তা আস্তে। ৩-৪ বার ধীরে ধীরে এই ম্যাসাজ করলে আপনি নিজেই অনুভব করতে পারবেন যে আপনার শরীরের ব্যাথা কমছে।

বিশেষজ্ঞরা বলছেন, কোমর, কাঁধ, সাইনাসজনিত ব্যাথা উপশমে অব্যর্থ । এছাড়াও স্ট্রেস কমে যাবে অনেকটাই। স্ট্রেস ফ্রি থাকবেন আপনি। আর এটাই হবে আপনার যৌনজীবনেরও দীর্ঘায়ুর রহস্য।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]