কানাডায় বন্দুকধারীর হামলায় নিহত ৫


ফাইসাল কনক: , আপডেট করা হয়েছে : 20-12-2022

কানাডায় বন্দুকধারীর হামলায়  নিহত ৫

পড়শি দেশ আমেরিকার মতো এখানে ঘনঘন বন্দুক হামলার ঘটনা তেমন ঘটে না। তবু ২০২০ সালের মে মাসে কানাডার নোভা স্কোশিয়ায় বন্দুকবাজের হামলায় ২২ জনের প্রাণহানির পরে রাশ টানা হয়েছিল আগ্নেয়াস্ত্রের কেনাবেচায়। নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল কমপক্ষে দেড় হাজার রকমের আগ্নেয়াস্ত্র। তবু গত কয়েক মাসে ধীরে ধীরে হলেও বন্দুকবাজের হামলার ঘটনা ঊর্ধ্বমুখী কানাডায়। গত কাল টরন্টো শহরের উত্তরে ভন নামে আর এক শহরে বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন পাঁচ জন। এক জন আহত হয়েছেন। শেষ পর্যন্ত পুলিশের গুলিতে মারা গিয়েছে আততায়ীও।

কানাডার অন্টারিও প্রদেশের ইয়র্ক রিজিয়োনাল পুলিশ বিভাগের প্রধান জিম ম্যাকসুইন আজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত কাল সন্ধে সাড়ে ৭টা নাগাদ ভনের একটি আবাসন থেকে গুলির শব্দ পাওয়া গিয়েছে বলে খবর আসে। পুলিশ অফিসারেরা সেখানে পৌঁছনোর আগেই পাঁচ জনকে গুলি করে মেরে ফেলেছিল আততায়ী। তাকে থামাতে গিয়ে গুলি চালান অফিসারেরাও। সেই গুলিতে মৃত্যু হয়েছে ওই বন্দুকবাজের। আবাসনের বিভিন্ন ফ্ল্যাট থেকে পাঁচ জনের দেহ মিলেছে বলে জানিয়েছে পুলিশ। নিহতদের সঙ্গে আততায়ীর যোগাযোগ ছিল বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। গুরুতর আহত এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তিকরা হয়েছে।

ঠিক কী কারণে এই পর পর হামলা, তা অবশ্য স্পষ্ট করেনি পুলিশ। আততায়ীর পরিচয় প্রকাশ করেনি তারা। আহত বা নিহতদের নাম-পরিচয়ও প্রকাশ করা হয়নি। পুলিশ জানিয়েছে, নিহতদের বাড়ির লোককে আগে সব জানিয়ে তার পর সংবাদমাধ্যমের কাছে বিস্তারিত জানানো হবে।

কাল সন্ধেবেলায় গুলি চলার খবর পাওয়ার পরেই আবাসনের বাকি বাসিন্দাদের সেখান থেকে সরিয়ে ফেলা হয়েছিল। আততায়ীর মৃত্যুর পরে গোটা আবাসন চত্বরে তল্লাশি চালায় পুলিশ। আর কোনও বিপদের সম্ভাবনা না থাকায় পুলিশ সেখানকার বাসিন্দাদের নিজেদের ফ্ল্যাটে ফেরার নির্দেশ দেয়।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]