ইউক্রেনের নেতাদের খুনের ছক সাজাচ্ছে রাশিয়া! গোপন নথি ফাঁস


রিয়াজ উদ্দিন: , আপডেট করা হয়েছে : 02-12-2022

ইউক্রেনের নেতাদের খুনের ছক সাজাচ্ছে রাশিয়া! গোপন নথি ফাঁস

ইউক্রেনকে ধ্বংস করার বড় পরিকল্পনা রয়েছে মস্কোর, এমনটাই দাবি করেছেন ব্রিটিশ গোয়েন্দারা। ব্রিটিশ থিঙ্ক ট্যাঙ্কের দাবি, ইউক্রেনের বড় শহরগুলিকে বিদ্যুৎবিচ্ছিন্ন করার পরিকল্পনা যেমন রয়েছে ক্রেমলিনের, তেমনই ইউক্রেনের বড় বড় নেতাদের হত্যা করার ছকও কষছে তারা। ১০ দিনের কর্মসূচী নেওয়া হয়েছে। এর মধ্যেই বড়সড় আঘাত হানতে পারে পুতিনের দেশ।

রয়্যাল ইউনাইটেড সার্ভিসেস ইনস্টিটিউট ফর ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ জানিয়েছে, ইউক্রেনের নেতাদের খুনের ছক সাজাচ্ছে পুতিনের বাহিনী। খুব গোপনে এই পরিকল্পনা চলছে। এমন কিছু নথিপত্র হাতে এসেছে যেখানে এই জাতীয় হত্যার পরিকল্পনার বিষয়ে লেখা আছে। ব্রিটিশ গোয়েন্দাদের দাবি, ওইসব নথিতে নাকি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সইও আছে। 

১০ অক্টোবরের পর থেকে হামলার নিশানা ক্রমেই স্পষ্ট করছে রা‌শিয়া। ইউক্রেনের সেনাবাহিনী ও মূলত বিদ্যুৎকেন্দ্রগুলিতে হামলা চালাচ্ছে তারা। মঙ্গলবারেও রাজধানী কিয়েভ-সহ একাধিক শহরের বিদ্যুৎকেন্দ্রগুলিতে হামলা চলেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রকও জানিয়েছে, ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্র ও সেনা ছাউনিগুলিকে নিশানা করে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র সফল ভাবে ছুড়তে পেরেছে তারা। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মুখে যা-ই বলুন না কেন ইউক্রেনে হামলা থামাচ্ছে না রাশিয়া। ইউক্রেনের বিভিন্ন জায়গায় লাগাতারহামলার খবর মিলেছে। সদ্য কাজাখস্তানের সম্মেলনে রুশ প্রেসিডেন্ট বলেছিলেন, হামলার আর কোনও প্রয়োজন তিনি দেখছেন না। তবে বাস্তবে তার প্রতিফলন ঘটেনি। এমনও জানা গেছে, ১০ দিনের প্ল্যান সাজানো হয়েছে। এর মধ্যে ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রগুলোতে, পার্লামেন্টে, স্থানীয় অফিস, রেল স্টেশন, ব্যাঙ্ক, জলের ট্যাঙ্কগুলিতে হামলা চালাবে রাশিয়া।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]