আর্জেন্টিনাকে হারানোয় সৌদিতে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 22-11-2022

আর্জেন্টিনাকে হারানোয় সৌদিতে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চমক দেখিয়েছে সৌদি আরব। ফুটবল বিশ্বকে অবাক করে টুর্নামেন্টের হট ফেবারিট আর্জেন্টিনাকে হারিয়েছে তারা। এমন স্মরণীয় অর্জন উদযাপন করতে তাই বুধবার (২৩ নভেম্বর) দেশটিতে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করেছেন সৌদি আরবের বাদশাহ মোহাম্মদ বিন সালমান।

সৌদি গেজেট মঙ্গলবার (২২ নভেম্বর) তাদের এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের দুর্দান্ত জয় উদযাপন করতে, বাদশাহ সালমান বুধবার সরকারি, বেসরকারি সব প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানে রাষ্ট্রীয় ছুটির আদেশ দিয়েছেন।

সৌদি আরবের জন্য দিনটা ইদের চেয়ে কম কিছু নয়। দুই বারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনাকে হারিয়ে তারা কাতার বিশ্বকাপ যাত্রা শুরু করবে-- এমনটা কল্পনাতেও ছিল না। শুধু আর্জেন্টিনা কেন, ‘সি’ গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষেও জয় পাওয়া তাদের জন্য স্বপ্নের ছিল। সেখানে মেসিদের বিপক্ষে এমন স্মরণীয় জয়ে সৌদি আরবজুড়ে বাঁধভাঙা আনন্দ-উল্লাসে সমর্থকরা মেতে উঠবে-- এটাইতো স্বাভাবিক।

কাতারের লুসাইল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ শেষেও হয়তো তারা ভাবেনি এ ম্যাচে জয় পাওয়া সম্ভব। ১-০ গোলে পিছিয়ে থাকা আরবরা দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে প্রথম গোলের দেখা পায়। আর্জেন্টাইনদের স্তব্ধ করে দিয়ে সালেহ আল সেহরির গোলে সমতায় ফেরে সৌদি আরব। মাঝমাঠ থেকে বল পেয়ে বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে দারুণ দক্ষতায় গোল করেন আল সেহরি।

পাঁচ মিনিট না যেতেই দ্বিতীয় গোলটিও হজম করে ফেলে আলবিসেলেস্তেরা। ডি-বক্সে আর্জেন্টিনার চার ডিফেন্ডারকে নাস্তানাবুদ করে দুর্দান্ত শটে বল জালে জড়ান সালেম আল-দাওসারি। এরপর অনেক চেষ্টা করেও সমতায় ফেরাতো দূরে থাক, হারই এড়াতে পারেননি মেসিরা। তাদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দেন সৌদির গোলরক্ষক মোহাম্মদ আল ওয়াইস।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]