কাতারের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে নারাজ শাকিরা, ডুয়া লিপা!


তামান্না হাবিব নিশু : , আপডেট করা হয়েছে : 19-11-2022

কাতারের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে নারাজ শাকিরা, ডুয়া লিপা!

আগামী ২০ নভেম্বর শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। দায়িত্ব পাওয়ার পর আসর সফল করতে কোমর বেঁধে নেমেছে কাতার ফুটবল ফেডারেশন। উদ্বোধনী অনুষ্ঠানকে চাঁদের হাটে পরিণত করতে বিশ্বসেরা তারকাদের নিয়ে জমকালো আয়োজনে মরিয়া আয়োজক দেশ কাতার। 

জে বলভিন, রবি উইলিয়ামস, জেসন ডেরুলো, ক্লিন ব্যান্ডিট, শন পল, নোরা ফাতেহি, ব্ল্যাক আইড পিস, বিটিএসের জাংকুক, নিকি মিনাজ, মালুমা এবং মারিয়াম ফারেস-এর মতো শিল্পীরা কাতার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে পারফর্ম করবেন বলে জানা গিয়েছে।

পর্তুগালের ব্রুনো ফার্নান্ডেজ এবং ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনের মতো তারকা ফুটবলাররা বিশ্বকাপের আয়োজক আরব দেশের সমালোচনায় মুখর। কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে নানা রকমের সমালোচনা মূলক মন্তব্য শোনা গিয়েছে ইতিমধ্যে। এত ছোট দেশে এত বড় মাপের প্রতিযোগিতা কেন আয়োজন করতে দেওয়া হল, তা নিয়েই উঠেছে প্রশ্ন।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ এবং অনুষ্ঠান হবে আল বায়েত স্টেডিয়ামে। তবে একাধিক সঙ্গীতশিল্পীও বিশ্বকাপে পারফর্ম করতে অস্বীকার করেছেন। সম্প্রতি সেই তালিকায় নাম জুড়েছে ডুয়া লিপার। বিশেষ অতিথি পারফর্মারের তালিকায় নাম ছিল শাকিরার। তিনিও উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে নারাজ।

শোনা গিয়েছিল ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা পারফর্ম করতে পারেন। তবে নিজের অবস্থান স্পষ্ট করে ইনস্টাগ্রামে গায়িকা জানিয়েছেন, ‘আমি দূর থেকে ইংল্যান্ডকে সাপোর্ট করব। যেদিন ওরা মানবাধিকার রক্ষার সব শর্ত পূরণ করে সঠিকভাবে বিশ্বকাপ আয়োজনের যোগ্য হয়ে উঠবে সেদিন আমি কাতার যাব। ডুয়ার তরফ থেকে অনেক ভালোবাসা।

বিশ্বকাপ বয়কটের তালিকায় আরেক উল্লেখযোগ্য নাম রড স্টুয়ার্ট। কাতারের তরফে বিরাট অর্থে আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁকে। গায়ক সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। রড স্টুয়ার্টের কথায়, ‘ওরা আমাকে ১০ লাখ ডলারের বেশি দেওয়ার প্রস্তাব দিয়েছিল। আমি ফিরিয়ে দিয়েছি। অর্থের চেয়ে পৃথিবীতে মানবাধিকার অনেক বেশি জরুরি।

আগামীকাল, ২০ নভেম্বর ইকুয়েডরের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচ খেলবে কাতার। আয়োজক দেশ হিসেবে সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে বিত্তশালী দেশটি। ঘরের মাটিতে প্রথম বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে কোনও ‘কসুর’ রাখতে চায় না তারা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]