বিশ্বকাপে দর্শকদের জন্য 'ফ্যান ভিলেজ' বানালো কাতার


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 11-11-2022

বিশ্বকাপে দর্শকদের জন্য 'ফ্যান ভিলেজ' বানালো কাতার

চলতি মাসের ২০ নভেম্বর পর্দা উঠছে ফুটবলের সবথেকে বড় আসর 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' এর। ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ডসহ সকল প্রিয় দলকে সাপোর্ট দিতে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন লাখ লাখ ফুটবলভক্ত যাচ্ছে মরুভূমির রাজ্য কাতারে। এই অগণিত মানুষের স্থান দিতে গিয়ে হিমশিম খাচ্ছে মাত্র ১১ হাজার ৫৭১ বর্গকিলোমিটারের দেশটি।

বিশ্বকাপ ঘিরে দর্শকদের বসবাসের স্থান জোগাতে নিজেদের বড় বড় প্রমোদ তরিগুলোকে ভাসমান হোটেল হিসেবে ব্যবহার করতে হচ্ছে কাতারকে।

এ ছাড়া আবাসনের সমস্যা সমাধানে আরেকটি পন্থা বের করেছে কাতার। সেটা হলো ফ্যান ভিলেজ নির্মাণ, যা বাইরে থেকে দেখতে সারিবদ্ধ জাহাজের কনটেইনারের মতো হলেও ভেতর থেকে পাঁচ তারকা হোটেলের কম নয়।

স্বল্পমূল্যে প্রায় সব আধুনিক সুযোগ-সুবিধাসহ এ বিশেষ ভিলেজে একসাথে থাকতে পারবেন ১২ হাজার ফুটবল অনুরাগী। যার প্রতিটিতে থাকবে দুটি সিঙ্গেল বেড, অ্যাটাস্ট বাথরুম, এয়ার কন্ডিশন, ফ্রিজসহ আধুনিক সব সুযোগ-সুবিধা।

ম্যাচের টিকেট না থাকলেও ফ্যান ভিলেজে আছে স্টেডিয়ামের আমেজে খেলার দেখার ব্যবস্থা। বিশাল জায়ান্ট স্কিনের সামনে একসাথে খেলার দেখতে পারবেন ভিলেজের গেস্টরা।

কমন ডাইনিংয়ে এক সাথে খেতে খেতে গল্প করতে হয়তো বন্ধুত্ব হয়ে যাবে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের সমর্থকদেরও।

শহর থেকে দূরে হওয়ায় ভিলেজ থেকে বিশেষ বাস সার্ভিস চালু করা হয়েছে স্টেডিয়াম ও মেট্রো স্টেশন পর্যন্ত। সর্বোচ্চ ৪০ মিনিটরে মধ্যে গন্তব্যে পৌঁছাতে পারবেন অতিথিরা।

আল-ইমাদি নামক এই ফ্যান ভিলেজের প্রতি রুমে একটি বাথরুম, মিনি ফ্রিজ ও একটি এসি রয়েছে। মরুভূমির উত্তাল পরিবেশে নিজের তৃষ্ণা মেটাতে দুই বোতল পানি, গেমিংয়ের জন্য বড় স্ট্ক্রিন, টেনিস কোর্ট ও জিম সুবিধা রয়েছে ভিলেজটিতে।

ফ্যান ভিলেজের বিভিন্ন ক্যাটাগরির রুমের ভাড়া সর্বনিম্ন ৪০ মার্কিন ডলার থেকে সর্বোচ্চ ২০০ ডলার পর্যন্ত।



Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]