ছেলেরা যা পারেনি, মেয়েরা তা পেরেছে: প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-11-2022

ছেলেরা যা পারেনি, মেয়েরা তা পেরেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছেলেরা যা পারেনি, মেয়েরা তা পেরেছে। ছেলেরা শুনলে একটু রাগ করবে। রাগ করার কিছু নেই। ছেলেদের প্রতিযোগিতা একটু বেশি। তাও আমি বলব, আমাদের মেয়েরা যথেষ্ট ভালো করছে। 

বুধবার (৯ নভেম্বর) নিজ কার্যালয়ে সাফজয়ী নারী ফুটবলারদের সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া বক্তব্যের এক পর্যায়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উনিশ বছর পর মেয়েদের হাত ধরে ফুটবলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব আসে বাংলাদেশে। নারী সাফ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সাবিনা-সানজিদারা। 

প্রধানমন্ত্রী বলেন, ২০১৮ সালের অক্টোবরে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়ন হয়। ২০২১ সালে বাংলাদেশ নারী ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস (মর্যাদা) পেয়েছে। তাছাড়া নারী ক্রিকেট দল বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে পরাজিত করেছে। এসময় প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন ছেলেরা কিন্তু পারেনি, মেয়েরা পেরেছে।

শেখ হাসিনা আরও বলেন, ২০২১ সালের ডিসেম্বর সাফ অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতায় নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়। মেয়েদের এমন সাফল্যের পেছনে বঙ্গমাতা গোল্ডকাপ এবং দেশের বাইরে গিয়ে প্রশিক্ষণ বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, মেয়েরা দেশের বাইরে গিয়ে প্রশিক্ষণ নেবে, এটা কেউ ভাবতেও পারেনি একটা সময়। কিন্তু আমরা সেটা ব্যবস্থা করেছি। আমি মনে করি, যত বেশি প্রশিক্ষণ তত বেশি উৎকর্ষ। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]