বিশ্বকাপে টাইগারদের সেরা পারফর্মার যারা


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-11-2022

বিশ্বকাপে টাইগারদের সেরা পারফর্মার যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোববার (৬ নভেম্বর) পাকিস্তানের কাছে হেরে বাংলাদেশের যাত্রা শেষ হয়েছে। সেমিফাইনালে না খেলা হলেও সুপার টুয়েলভে দারুণ খেলেছে টাইগাররা। সুপার টুয়েলভে পাঁচ ম্যাচে দুইটিতে জয় পেয়েছে সাকিবের দল। আর এই পাঁচ ম্যাচে বাংলাদেশের সেরা রান সংগ্রাহক ছিলেন নাজমুল হোসেন শান্ত এবং সর্বোচ্চ উইকেটের শিকারি পেসার তাসকিন আহমেদ।

কোচের মতো সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও বলেছেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল বাংলাদেশের সেরা বিশ্বকাপ। এমন মন্তব্য করার যুক্তিও আছে। কারণ, বাংলাদেশ আগে কোন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে দুই ম্যাচে জয় পায়নি। 

আসরের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৯ রানের জয় পেয়েছিলো টাইগাররা। এরপর তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ রানের জয়। আর হেরেছে দক্ষিণ আফ্রিকা, ভারত এবং পাকিস্তানের বিপক্ষে। এই পাঁচ ম্যাচে ব্যাটিংয়ে সবচেয়ে ভালো পারফর্ম করেছেন বাংলাদেশের ওপেনার শান্ত ও বোলিংয়ে আগুন ঝরিয়েছেন তাসকিন। 

বিশ্বকাপ আসরে বাংলাদেশ দলের হয়ে পাঁচ ম্যাচেই ওপেন করেছেন নাজমুল হোসেন শান্ত। এর মধ্যে দুই অর্ধশতকের সাহায্যে ১৮০ রান করেছেন এই ব্যাটার। যা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ। শান্তর পর রানের তালিকার দুই নম্বরে রয়েছেন লিটন দাস, এক অর্ধশতকের সাহায্যে এই তারকা ব্যাটার করেছেন ১২৭ রান। এছাড়া মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন আসরজুড়ে করেছেন ৯৫ রান।

এদিকে বোলারদের তালিকায় বাংলাদেশের হয়ে সবচেয়ে সফল বোলার তাসকিন আহমেদ। ৮ উইকেট সংগ্রহ করে বাংলাদেশের হয়ে শীর্ষে অবস্থান করছে এই পেসার। এছাড়া ৬ উইকেট নিয়ে যৌথভাবে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন পেসার হাসান মাহমুদ এবং সাকিব আল হাসান।

২০২২ বিশ্বকাপে বাংলাদেশের সেরা ৫ রান সংগ্রাহক

নাজমুল হোসেন শান্ত- ১৮০ রান

লিটন দাস- ১২৭ রান

আফিফ হোসেন- ৯৫ রান

সৌম্য সরকার- ৪৯ রান

সাকিব আল হাসান- ৪৪ রান

২০২২ বিশ্বকাপে বাংলাদেশের সেরা ৫ উইকেট সংগ্রাহক

তাসকিন আহমেদ- ৮ 

হাসান মাহমুদ- ৬ 

সাকিব আল হাসান- ৬ 

মোস্তাফিজুর রহমান- ৩ 

মোসাদ্দেক হোসেন- ২ 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]