উত্তর কোরিয়াকে ‘বয়কট’ করার দাবি দক্ষিণ কোরিয়ার


ফাইসাল কনক: , আপডেট করা হয়েছে : 03-11-2022

উত্তর কোরিয়াকে ‘বয়কট’ করার দাবি দক্ষিণ কোরিয়ার

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ ব্যর্থ হয়েছে বলে দাবি করল দক্ষিণ কোরিয়া। একই সঙ্গে আমেরিকার সঙ্গে সুর মিলিয়ে দক্ষিণ কোরিয়া সারা বিশ্বের কাছে উত্তর কোরিয়াকে ‘বয়কট’ করার দাবি তুলেছে। উত্তর কোরিয়ার অন্তর্মহাদেশীয় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের পাল্টা যৌথ সামরিক মহড়া চালিয়ে যাবে আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া।

বৃহস্পতিবার সকালে উত্তর কোরিয়ার অস্ত্র পরীক্ষার খবর পেয়ে পান সরকার বাসিন্দাদের লুকিয়ে পড়ার নির্দেশ জারি করে। দক্ষিণ কোরিয়াও দাবি করে যে, অন্তত দু’টি ক্ষেপণাস্ত্র এসে পড়েছে তাদের পূর্ব জলসীমার ভিতরে। সব মিলিয়ে নতুন করে যুদ্ধের পরিস্থিতি ঘনিয়ে উঠল কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

বিগত কিছু দিন ধরে অস্ত্র পরীক্ষা করে চলেছে কিম জং উনের দেশ। তা করতে গিয়ে অনেক সময়ই অন্য দেশের সীমা অতিক্রম করে ফেলছে ক্ষেপণাস্ত্র। তেমনই ঘটনা ঘটেছে জাপানে। সে দেশের সরকার মিয়াগি, ইয়ামাগাতা এবং নিগাতার বাসিন্দাদের নিরাপদ স্থানে লুকিয়ে পড়ার নির্দেশ জারি করেছে। কারণ, উত্তর কোরিয়া থেকে আসা ক্ষেপণাস্ত্র জাপানের প্রশান্ত মহাসাগরীয় এলাকায় এসে পড়েছে। যা যে কোনও সময় লোকালয়ে এসে পড়তে পারে বলে আশঙ্কা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]