রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


নিজস্ব প্রতিবেদক , আপডেট করা হয়েছে : 01-11-2022

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহীর বাগমারায় পণ্যের মান যাচাইয়ে অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়।

মঙ্গলবার (১ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মোহনগঞ্জ বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মাসুম আলীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় বাগমারা থানা পুলিশ তাদের সহযোগিতা করেন।

জানা যায়, বাজারে পণ্যের মান তদারকির নিয়মিত অংশ হিসেবে বাগমারা উপজেলার মোহনগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় রইস মুদি দোকান চিনি অতিরিক্ত মজুদ রাখা ও বেশী দাম বিক্রি করায় ৫ হাজার টাকা, একই অপরাধে বিপ্লব মুদি দোকানকে ৫ হাজার টাকা, মিঠু মুদি দোকানকে দাম বেশী রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করা করায় ৬ হাজার টাকা, অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরী করায় জান্নাত হোটেলকে ১ হাজার টাকা এবং বিষাক্ত রং ব্যবহার করে পণ্য উৎপাদন করায় মোস্তফা চা দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে এই অভিযান অব্যহত থাকবে বলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মাসুম আলী জানান।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]