নন্দনে ‘হাওয়া’ সিনেমা দেখল প্রসেনজিৎ


তামান্না হাবিব নিশু: , আপডেট করা হয়েছে : 30-10-2022

নন্দনে ‘হাওয়া’ সিনেমা দেখল প্রসেনজিৎ

সম্প্রতি কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। যেখানে বাংলাদেশের বিভিন্ন চলচ্চিত্র প্রদর্শিত হয়। এবারের আসর বসেছে নন্দনে। এখানে বাংলাদেশের ‘হাওয়া’ সিনেমাটি দেখতে হাজির হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

শনিবার ( ২৯ অক্টোবর) কলকাতায় শুরু হয়েছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। নন্দনে অনুষ্ঠিত এই উৎসবে বিভিন্ন বাংলাদেশি ছবির পাশাপাশি রয়েছে ‘হাওয়া’ সিনেমাটিও।  

চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’ সিনেমাটি শুধু এপার আর ওপার বাংলার মানুষের মন জয় করেনি, জয় করেছে এর গানগুলোও। ছবির ‘সাদা সাদা কালা কালা...’গান এতই জনপ্রিয়তা পেয়েছে যে তা দর্শকদের মুখে মুখে এমনকি ফোনের রিংটোনেও শোভা পাচ্ছে।

বড় পর্দায় এই সিনেমাটি দেখার ইচ্ছা ছিল দর্শকদের। তাই চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে এই ছবিটি দেখতে কলকাতাবাসীর ছিল দীর্ঘ লম্বা লাইন। টানা ২ ঘণ্টার এই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকার পরও দর্শকদের আগ্রহ বিন্দুমাত্র কমতে দেখা যায়নি।

এদিকে দর্শকদের এত আগ্রহ দেখে ‘হাওয়া’ সিনেমাটির শো একদিন অর্থাৎ শনিবার ( ২৯ অক্টোবর) থাকলেও তা বাড়িয়ে এখন আগামী ৩১ অক্টোবর এবং ২ নভেম্বর রাখা হয়েছে। উল্লেখ্য, কলকাতায় অনুষ্ঠিত চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের আলো নিভবে আগামী ২ নভেম্বর।

উল্লেখ্য, এ উৎসবে ‘হাসিনা আ ডটারস টেল’, ‘হাওয়া’, ‘পরাণ’, ‘চিরঞ্জীব মুজিব’সহ মোট ৩৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। কলকাতার ঐতিহাসিক প্রেক্ষাগৃহ নন্দন-১, ২ ও ৩-এ প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলচ্চিত্র উৎসব জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।


সূত্র: আনন্দবাজার


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]