যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক কারবারি বাহাদুর গ্রেফতার


স্টাফ রিপোর্টার : , আপডেট করা হয়েছে : 26-10-2022

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক কারবারি বাহাদুর গ্রেফতার

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ২টি মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক কারবারি বাহাদুর সর্দারকে ঢাকা জেলার আশুলিয়া এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৬ অক্টোবর) বিকাল সাড়ে ৫টায় ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে ২ টি মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ বাহাদুর সর্দার (২৮), পিতা-বাবুল সরদার, সাং-মথুরাপুর, থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়াকে গ্রেফতার করে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল । 

 বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাদক কারবারি জানায়,  সে তার ভাইয়ের মাধ্যমে ২০১৭ সাল হতে মাদক কারবার শুরু করে। তার ভাই বর্তমানে জেলে রয়েছে। অধিক লাভের আশায় তারা কারবার করত। সে ২৫ টি মাদকের চালান পার্শ্ববর্তী দেশ ভারত থেকে নিয়ে এসেছে। তার নামে ৭ টি মাদক মামলা রয়েছে। সে ২০১৮ সালে ১ হাজার বোতল ফেন্সিডিলসহ আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার হয়। ওই মামলায় কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় একটি মাদক মামলা হয় (যার মামলা নং-১২, তারিখ ১৩/০৮/২০১৮)। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্র দাখিল করেন। পরে  ১৮/০৭/২০২২ তারিখ রায় হয়ে তার যাবজ্জীবন কারাদন্ড হয়। মাদক হতে অর্জিত আয় দিয়ে সে জীবিকা নির্বাহ করে থাকে।

অধিনায়ক জানান, গ্রেফতার আসামী কুষ্টিয়া জেলার দৌলতপুরের মহিষকুন্ডি এবং জামালপুর সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশ হতে ফেন্সিডিলের চালান নিয়ে আসত। গভীর রাতে ওই চালানের লেনদেন করত। এরপর ফেন্সিডিলের বস্তা রাস্তার পার্শ্বে পুকুর/ডোবায় ডুবিয়ে রাখত। সুযোগ বুঝে বিভিন্ন পরিবহনের মাধ্যম দেশের বিভিন্ন প্রান্তে মাদকের চালান পৌঁছে দিত। সীমান্ত এলাকা হতে ৫/৬ বস্তা করে চালান নিয়ে আসত। ওই চালান ডিলারের চাহিদামত বিক্রয় করত। বিদেশী ডিলারকে ৩০০-৩৫০ টাকা প্রতি বোতলের মূল্য দিত এবং বাংলাদেশে ৮০০-১০০০ টাকায় প্রতি বোতল ফেন্সিডিল বিক্রয় করত।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]