টি-২০ বিশ্বকাপে পাকিস্তানে খেলতে যাবে না ইন্ডিয়া


আব্দুল্লাহ্ সাদাত: , আপডেট করা হয়েছে : 22-10-2022

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানে খেলতে যাবে না ইন্ডিয়া

১৮ অক্টোবর মুম্বইতে অনুষ্ঠিত বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ভারতীয় ক্রিকেট বোর্ড স্পষ্ট করে দিয়েছে, টিম ইন্ডিয়া পাকিস্তান সফর করবে না। টি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের আগে সংবাদ সম্মেলনে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনিও এই বিষয়ে স্পষ্ট উত্তর দিয়েছেন।

সংবাদ সম্মেলনে রোহিত শর্মাকে এশিয়া কাপ ২০২৩ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। তিনি বলেন, 'ভারতীয় দল ভবিষ্যতে কখনও পাকিস্তান সফর করবে কি না সেই বিষয়ে এখনই কথা বলার কোনও মানে নেই। বিসিসিআই সিদ্ধান্ত নেবে এই নিয়ে। আমি এখানে টি-টোয়েন্টি বিশ্বকাপে মনোযোগ দিচ্ছি।' টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারত-পাক ম্যাচ হবে।

এশিয়া কাপ ২০২২- এর আয়োজক দেশ ছিল শ্রীলঙ্কা। তবে শ্রীলঙ্কায় রাজনৈতিক পরিস্থিতি ঠিক না হওয়ার কারণে এই টুর্নামেন্ট নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হয়েছিল।

এশিয়া কাপ ২০২৩ ৫০ ওভারের ফর্ম্যাটে খেলা হবে। এবারও এই টুর্নামেন্ট নিরপেক্ষ ভেন্যুতে দেখা যাবে। আগামী ৩ বছরে আইসিসির দুটি বড় ইভেন্টের আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া-এর সভাপতি জয় শাহ স্পষ্ট করেছেন, আগামী বছর এশিয়া কাপ একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

ভারতীয় দল ২০০৮ সালের পর আর পাকিস্তানে খেলতে যায়নি। ভারতীয় দল শেষবার ২০০৮ সালের এশিয়া কাপে খেলতে পাকিস্তানে গিয়েছিল। দুই প্রতিবেশী দেশ শেষবার সীমিত ওভারের দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১২ সালে।

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা কয়েক বছর ধরে পাকিস্তান সফর করেছে। এমন পরিস্থিতিতে আশা করা হচ্ছিল, টিম ইন্ডিয়াও পাকিস্তান সফর করতে পারে। তবে সেই আশায় আপাতত জল ঢেলে দিয়েছেন জয় শাহ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]