ঘরের মাঠেও চেলসির কাছে হারলো মিলান


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 12-10-2022

ঘরের মাঠেও চেলসির কাছে হারলো মিলান

এসি মিলানের ঘরের মাঠেই তাদেরকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-ই’র শীর্ষস্থান দখল করেছে চেলসি। সান সিরোতে দর্শক ঠাসা স্টেডিয়ামে প্রায় পুরোটা সময়ই স্বাগতিকদের বিপক্ষে আধিপত্য দেখিয়েছে অল ব্লুজরা।

ম্যাচের ১৮ মিনিটেই ডিফেন্ডার ফিকায়ো টোমোরি সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে বাকিটা সময় মিলানকে ১০ জন নিয়েই খেলতে হয়েছে। 

১০ জনের মিলানের সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে গ্রাহাম পটারের চেলসি। ম্যাসন মাউন্টকে ফাউলের অপরাধে মাঠ ছাড়তে হয় টোমোরিকে। তার আগ পর্যন্ত চেলসিকে ভালই প্রতিরোধ করেছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা। 

রিসে জেমসের থ্রু বলে দারুনভাবে এগিয়ে যাওয়া মাউন্টকে আটকাতে গিয়ে ইংলিশ ডিফেন্ডার টোমোরি যে ফাউল করেছিলেন তাতে রেফারি ড্যানিয়েল সিয়েবার্ট পেনাল্টির নির্দেশ দেন। যা নিয়ে পরবর্তীতে বিতর্ক কম হয়নি। স্বাগতিক সমর্থকরাও এই সিদ্ধান্ত ভালভাবে মেনে নিতে পারেননি। এই ঘটনায় উভয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় বিরোধে জড়িয়ে পড়েছিল। তারই জেরে মাউন্ট ও অলিভার জিরুদকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করে দেয়া হয়। 

টোমোরির ফাউলে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে দেন জর্জিনহো। পিছিয়ে পড়ার পর মিলান স্ট্রাইকার জিরুদও ২৭ মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিলেন। কিন্তু তার হেড অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

অবামেয়াং অবশ্য আর কোন ভুল করেননি। বিরতির ১১ মিনিট আগে মাউন্টের এ্যাসিস্টে  পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের ঠান্ডা মাথার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুন করে চেলসি। 

দ্বিতীয়ার্ধে উজ্জীবিত সমর্থকদের কারনে মিলান বেশ কিছু সুযোগ তৈরী করলেও তা শেষ পর্যন্ত কাজে লাগাতে পারেনি। ৬০ মিনিটে সার্জিনো ডেস্ট সহজ একটি সুযোগ হাতছাড়া করলে মিলানের আর ম্যাচে ফিরে আসা হয়নি। 

দিনের আরেক ম্যাচে ডায়নামো জাগরেবের ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে গ্রুপের শীর্ষে থাকা সালজবার্গ। এই সুযোগে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করে সালজবার্গকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করেছে চেলসি। 

চেলসির কাছে পরাজয়ের পর মিলান বর্তমানে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। তবে ২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবারের মত নক আউট পর্বে খেলার স্বপ্ন এখনো ফিকে হয়ে যায়নি। পিওলির দল নক আউট পর্ব নিশ্চিতে মাত্র দুই পয়েন্ট দুরে রয়েছে। ডায়নামো জাগরেব আর সালজবার্গের বিপক্ষে শেষ দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট পেলেই নক আউট পর্বে যাবে রজ্জোনেরিরা। 

সান সিরো থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরার উচ্ছ্বাসে ম্যাচ শেষে চেলসি বস পটার বলেন, ‘এই (টোমোরির লাল কার্ড) ঘটনাটি ম্যাচের চিত্র বদলে দিয়েছিল, মিলান যা করতে চেয়েছিল তারা শেষ পর্যন্ত তা করতে পারেনি। কিন্তু আমরা নিজেদের পরিকল্পনা কাজে লাগিয়েছি। বিশেষ করে এই ধরনের পরিবেশে ১১ জনের দলের বিপক্ষে খেলাটা কখনই সহজ নয়। লাল কার্ডের ঘটনাটি ম্যাচের সবচেয়ে বড় ঘটনা ছিল। আমাদেরও এরপর নিজেদের কৌশল বদলাতে হয়েছে।’

হতাশাজনক এই পরাজয়ের পর মিলানের কোচ স্টেফানো পিওলি অবশ্য অভিযোগ তুলেছেন রেফারির দিকে। তিনি বলেন, ‘আমি একটি কথা বলতে বাধ্য হচ্ছি আজ রেফারি তার সেরাটা দিতে পারেনি।’


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]