ফোবানার জাকারিয়া-রফিককে আজীবন বহিস্কার


ইমা এলিস/বাংলা প্রেস, নিউ ইয়র্ক: , আপডেট করা হয়েছে : 09-10-2022

ফোবানার জাকারিয়া-রফিককে আজীবন বহিস্কার

সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অপরাধে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা)'র  সাবেক দুই সদস্যকে তাদের স্ব স্ব পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে। চলতি বছর অনুষ্ঠিত ৩৬তম ফোবানা সম্মেলনের শেষদিনে অনুষ্ঠিত ফোবানার সাধারন সভায় সর্বসম্মতিতে ফোবানার উক্ত দুই সাবেক সদস্যকে ফোবানা থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। বহিস্কৃতরা হলেন নিউইয়র্কের জাকারিয়া চৌধুরী এবং হিউস্টন টেক্সাসের রফিক খান। ফোবানার বর্তমান চেয়ারপার্সন ড. আহসান চৌধুরী হিরো এবং এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোবানার সংবিধান বিরোধী কর্মকান্ড, ফোবানার সুনাম ক্ষুন্ন, ফোবানার মতো বৃহৎ অ্যাসোসিয়েশনকে নিজ স্বার্থে ব্যবহারের অপপ্রয়াস সহ নানান নিয়ম বহির্ভুত কর্মকান্ড পরিচালনার মতো ঘৃন্য কাজে সম্পৃক্ততার জন্য তাদের ফোবানা থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহন করে সাধারন সভায় উপস্থিত সদস্যরা।

গত ৪ সেপ্টেম্বর সাধারন সভায় অংশগ্রহন করেন উত্তর আমেরিকার বিভিন্ন শহর থেকে আসা ফোবানার সদস্যভুক্ত ৬২টি সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অংশগ্রহনকারী সকল প্রতিনিধিরাই তাদের দুজনের ন্যাক্কারজনক কাজের নিন্দা জানান এবং সমস্বরে তাদের আজীবন বহিষ্কারের দাবি তোলেন। উপস্থিত সকলের দাবির ভিত্তিতেই নিউইয়র্কের জাকারিয়া চৌধুরী এবং হিউস্টন টেক্সাসের রফিক খান ফোবানা থেকে আজীবন বহিস্কারের চূড়ান্ত সিদ্ধান্তটি সাধারন সভায় সর্বসম্মিতে গৃহিত হয়। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]