রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও ১৮ জনের মৃত্যু

Rajshahir Somoy Desk || ২০২১-০৭-২১ ২২:৫২:২৯

image

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার (২১ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৭ জনে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন (রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে এবং নাটোরের দুইজন) এবং উপসর্গে ১৪ জন মারা গেছেন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে রাজশাহীর আট, চাঁপাইনবাবগঞ্জের দুই, নাটোরের চার, নওগাঁ, কুষ্টিয়ার একজন করে এবং পাবনার দুইজন রয়েছেন।

রামেক হাসপাতালের এ পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৪৫ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭২ জন। বুধবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ শয্যার বিপরীতে ভর্তি আছেন ৪৩৭ জন। এদের মধ্যে আইসিইউতে ভর্তি ২০ জন। চিকিৎসাধীন ৪৩৭ জনের মধ্যে ২১৭ জন করোনা আক্রান্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৬০ জন।

তিনি আরও জানান, মঙ্গলবার রাতে দুইটি ল্যাবে রাজশাহীর ২৮২টি নমুনা পরীক্ষা করে ৯৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ৩৪ দশমিক ০৪ শতাংশ।

রাজশাহীর সময় /এএইচ

Publisher:Md. Abu Hena Mostafa Zaman, Chief Editor Md. Abdul Awal

Editor: Md.masudrana Rabbani, Mobile No: 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi

Email : [email protected], [email protected]