ঢাকা বুধবার, এপ্রিল ১৪, ২০২১
৩০ হাজার ‘বীর নিবাস’ হবে
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৩-০৩ ২০:৫৮:৫৯
৩০ হাজার ‘বীর নিবাস’ হবে

অনলাইন ডেস্কঅসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার ‘বীর নিবাস’ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কাজ করছে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধে শহীদদের উত্তরসূরিদের সংগঠন ‘রক্তধারা ৭১’-এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসূরিদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন। মন্ত্রী এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ তাদের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

‘রক্তধারা ৭১’-এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে আলোচনাসভায় সংসদ সদস্য আরমা দত্ত, সংসদ সদস্য একেএম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা, সংগীত শিল্পী সাদী মুহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় /এম এস

দেশজুড়ে করোনায় আক্রান্ত আরও ৫১৮৫ জন, মৃত্যুর নতুন রেকর্ড ৯৬
দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ৩৩ হাজার মানুষ
এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ শুরু