ঢাকা শুক্রবার, জুলাই ১০, ২০২০
ব্রাহ্মণবাড়িয়ায় যুবকের মৃত্যুর গুজবে বাড়িতে হামলা-ভাঙচুর
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৬-০৩ ১১:৫০:৫৫
ব্রাহ্মণবাড়িয়ায় যুবকের মৃত্যুর গুজবে বাড়িতে হামলা-ভাঙচুর

রাজশাহীর সময় ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সূচীউড়ায় প্রতিপক্ষের হামলায় আহত সাহাবুদ্দিন (২৫) নামে এক যুবকের মৃত্যুর গুজব কে কেন্দ্র করে ১০টি বাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়েছে। 

গত সোমবার রাতে উপজেলার গোকর্ণ ইউনিয়নের জেঠাগ্রামে এই হামলার ঘটনা ঘটে। একই ঘটনা নিয়ে মঙ্গলবার (০২ জুন) সকালে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৮ এপ্রিল রাতে ধান মাড়াইকে কেন্দ্র করে উপজেলার গোকর্ণ ইউনিয়নের জেঠাগ্রামের সূচীউড়ায় নাগরের গোষ্ঠি ও বড়বাড়ির গোষ্ঠির লোকজনের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে পুলিশ সহ ৬৫ জন আহত হয়। ওই ঘটনার পর পুলিশের উপরের হামলার ঘটনাসহ মোট তিনটি মামলা দায়ের করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সহ মোট ১২জনকে গ্রেফতার করে পুলিশ। একইভাবে সোমবার রাতে পূর্বে দায়ের করা মামলার আসামি ধরার মামলার বাদী পক্ষের ইসহাক মিয়া তার প্রতিপক্ষের লোকজনকে গ্রেফতার করার জন্যে থানা থেকে পুলিশকে সঙ্গে নিয়ে সুচীউড়া গ্রামে যায়। এ সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা প্রতিপক্ষ সাহাবুদ্দিনের উপর এলোপাথাড়ি হামলা চালায়, ইসহাক মিয়া সহ তার দলের লোকেরা। পরে হামলাকারীরা সাহাবুদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়।

এ ঘটনার পর আহত অবস্থায় সাহাবুদ্দিককে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া সাহাবুদ্দিন মারা গেছেন এমন ধরনের গুজব এলাকায় ছড়িয়ে পড়লে রাতের বেলায় সাহাবুদ্দিনের পক্ষের লোকেরা প্রতিপক্ষের ইসহাক মিয়ার পক্ষের কমপক্ষে ১০টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট করে।
 

এ ঘটনার পর মঙ্গলবার সকালেও আবার উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় গোকর্ণ ইউপি চেয়ারম্যান প্রভাষক ছোয়াব আহমেদ হৃতুল জানান, সাহাবুদ্দিনের মৃত্যুর গুজবে রাতে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাঙচুর ঘটনা ঘটেছে। এমন খবর পেয়ে সকালে পুলিশসহ আমি বেশ কিছু বাড়িঘর ঘুরে দেখেছি। 

এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজেদুর রহমান জানান, সাহাবুদ্দিন নামে এক যুবকের মৃত্যুর গুজবে রাতে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। ইতোপূর্বে মারামারির ঘটনায় উভয়পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা সহ নানা বিরোধ তাদের মধ্যে চলে আসছিল। এ বিষয়ে তদন্ত চলছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহীর সময় ডট কম০৩ জুন, ২০২০

বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসক ও ইউপি সদস্যসহ আটক-৪
কক্সবাজারে র‍্যাবের অভিযানে ৯০ হাজার ইয়াবাসহ আটক ১
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত
সর্বশেষ সংবাদ