ঢাকা বুধবার, জুন ৩, ২০২০
মিশিগান পরিদর্শনে ট্রাম্প এবং তার দ্বিতীয় মেয়াদটি বিজয়ী করার পরিকল্পনা
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৫-২২ ১২:৪৬:৫৫
মিশিগান পরিদর্শনে ট্রাম্প এবং তার দ্বিতীয় মেয়াদটি বিজয়ী করার পরিকল্পনা

রিয়াজ উদ্দীন : রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বাস্তবতা বিভাজন, বিভাজন ও নিয়ম কৌশল এবং নতুন রাজনৈতিক শত্রুদের অন্তহীন অনুসন্ধান মহামারীতে বিপর্যয়কর হতে পারে। কিন্তু আমেরিকান প্রত্যাবর্তনের প্রতিশ্রুতির সাথে এই জাতীয় আচরণ এখনও একটি দুর্দান্ত নির্বাচনী অস্ত্রাগারকে যুক্ত করে।

রাষ্ট্রপতি মিশিগান সফরকালে তার রাজনৈতিক জীবনের লড়াইয়ের প্রতি বৃহস্পতিবার প্রতিটি ধারণা দিয়েছেন, এমন একটি রাষ্ট্র যা দ্বিতীয় মেয়াদে তাঁর বিডের থিমগুলিকে স্ফটিক করে তোলে এবং ডেমোক্র্যাট জো বিডেনের সাথে তাঁর সংঘর্ষে এটি সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। বিশ্বাসঘাতক মহামারী এবং রাজনীতির বিরুদ্ধে নেতৃত্বের সমালোচনা এবং তার নেতৃত্বের সমালোচনা ২০১৬ সালের চেয়ে আরও বেশি যুক্তিযুক্ত-জেদী অর্জনের লক্ষ্যে এটি তার স্পষ্ট প্রদর্শন।

তাঁর দিনটি আবারো "ভুলে যাওয়া আমেরিকানদের" কণ্ঠস্বর হয়ে ওঠার কৌশল অবলম্বন করেছিল, যারা এখন প্রায় এক শতাব্দীর সবচেয়ে খারাপ অর্থনৈতিক দুরবস্থার মুখোমুখি। ক্যামেরায় ফেসমাস্ক পরতে অস্বীকার করে ট্রাম্প তার মূল সমর্থকদের ইঙ্গিত দিয়েছিলেন যে করোন ভাইরাসকে সম্ভাব্য প্রত্যাবর্তনের বিষয়ে তার জনস্বাস্থ্য কর্মকর্তাদের সতর্কতা সত্ত্বেও তিনি দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে তাদের দাবির সাথে রয়েছেন।
ট্রাম্প প্রাথমিকভাবে এই ট্রিপটি নিজেকে অর্থনৈতিক পুনরুদ্ধারের চ্যাম্পিয়ন এবং চাকরি হারানো কয়েক মিলিয়ন আমেরিকানদের উপস্থাপন করতে ব্যবহার করেছিলেন, ডেমোক্র্যাটদেরকে শাট-আউট শ্রমিকদের হতাশার সাথে যুক্ত করে তুলেছিলেন।

"স্থায়ীভাবে লকডাউন স্বাস্থ্যকর রাষ্ট্র বা স্বাস্থ্যকর দেশের জন্য কৌশল নয়। আমাদের জনগণের স্বাস্থ্য রক্ষার জন্য আমাদের অবশ্যই একটি কার্যকরী অর্থনীতি থাকতে হবে," ট্রাম্প বলেছেন, সমালোচকদের যুক্তিগুলি স্পষ্টভাবে ছাড় দিয়েছিলেন যারা বলে যে এটি পুনরায় চালু করা নিরাপদ নয়।
"যে আমেরিকানরা চায় এবং কাজে ফিরে যেতে চায় তাদের অবুঝ করা উচিত নয় - তাদের সমর্থন দেওয়া উচিত," ট্রাম্প বলেছেন, "বাড়ি থেকে কাজ করতে পারে এমন সাংবাদিক এবং রাজনীতিবিদদের প্রতি কটাক্ষ করে তিনি বলেন।

ট্রাম্প তার কেন্দ্রীয় প্রচারণার বিষয়বস্তুগুলিকেও আঘাত করেছিলেন, তাঁর নতুন বাণিজ্য চুক্তিকে হিপি করে চীনকে মহামারীটি বন্ধ না করার জন্য চীনকে বলির বলি হিসাবে ব্যবহার করার প্রয়াসকে আরও বাড়িয়ে তোলেন এবং তিনি দীর্ঘদিন ধরে উপেক্ষা করেছেন এবং তাঁর সমর্থকদের সাথে তাঁর বন্ধনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সীমানা প্রাচীরটি উদযাপন করেছেন। এবং তিনি বিডেনের মানসিক ক্ষমতা নিয়ে একটি নতুন শট নিয়েছিলেন, প্রাক্তন ভাইস প্রেসিডেন্টকে ব্র্যান্ডিং করে "এমন একটি ডেমোক্র্যাট যা তিনি জানেন না যে তিনি কোথায় আছেন।" এবং হোয়াইট হাউস ছাড়ার আগেই, ট্রাম্প তার সুসমাচার প্রচারকারীদের আরও একটি গাজর সরবরাহ করেছিলেন, তারপরে মিশিগানে অনুসরণ করেছিলেন।

রাষ্ট্রপতি দাবি করেছিলেন, "আমি যা করতে চাই তা হল গীর্জাগুলি উন্মুক্ত করা ডেমোক্র্যাট গভর্নরদের দ্বারা গীর্জাগুলি শ্রদ্ধার সাথে আচরণ করা হচ্ছে না," রাষ্ট্রপতি দাবি করেছিলেন।

নিয়োগপ্রাপ্তদের কণ্ঠস্বর হিসাবে ট্রাম্পের নির্বাচিত চিত্রকে প্রতিরোধ করার জন্য বিডেনের ক্ষমতা - উদাহরণস্বরূপ, জিওপি ট্যাক্স কাট বিলে এবং উদ্দীপনা তহবিলের কর্পোরেশনগুলির পক্ষে তাঁর পক্ষ-নির্বাচনের সমালোচনামূলক উত্তীর্ণ হতে পারে।

বৃহস্পতিবার বিডেন এক বিবৃতিতে বলেছিলেন, "গত তিন বছর ধরে ডোনাল্ড ট্রাম্প মিশিগানের শ্রমজীবী ​​পরিবারগুলির দিকে মুখ ফিরিয়ে নিয়েছেন। মহামারী সম্পর্কে তাঁর বিলম্বিত, অনর্থক এবং দুর্নীতিগ্রস্ত প্রতিক্রিয়া কোনও আলাদা ছিল না।"

তিনি আরও যোগ করেছেন, "ডোনাল্ড ট্রাম্পের আমেরিকাতে ধনী ও সু-সংযুক্তরা স্বস্তি পেয়েছে - যদিও ছোট ব্যবসায়ীদের মালিকরা তাদের ঘরের দরজাগুলি প্রায়শই দেখেন," তিনি আরও যোগ করেন।

মিশিগানের প্রায় এক চতুর্থাংশ শ্রমিক তাদের চাকরি হারিয়েছেন, নতুন কর্মসংস্থানের পরিসংখ্যান অনুসারে, এই বিতর্কটি এমন একটি রাজ্যে গুরুত্বপূর্ণ হতে পারে যেখানে চার বছর আগে ট্রাম্প হিলারি ক্লিনটনের বিরুদ্ধে একটি সংকীর্ণ জয় তুলেছিলেন।

এবং বৃহস্পতিবার রাষ্ট্রপতি যে কৌশলগুলি উন্মোচিত করেছিলেন, উইসকনসিন ও পেনসিলভেনিয়া সহ হোয়াইট হাউজের ভাগ্য ধরে রাখতে পারে এমন রাজ্যগুলিকে বিজয়ী করার জন্য তার বিস্তৃত প্রচারে স্লট হবে।  

রাজশাহীর সময় ডট কম২২  মে ২০২০

প্রবল ঘূর্ণিঝড় নিসর্গ আঘাতের মুখে মহারাষ্ট্র ও গুজরাট
বিশ্বব্যাপী মহামারি করোনা করোনায় মৃত্যু ৩ লাখ ৮২ হাজার মানুষ
আমেরিকায় বিক্ষোভ চলাকালীন গুলি: গুলিবিদ্ধ ৪, মৃত ২