ঢাকা মঙ্গলবার, মে ১৮, ২০২১
রোনালদোর জোড়া গোল, ৪-০ গোলে জিতলো জুভেন্টাস
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-১২-২০ ১১:৫৯:০৪
রোনালদোর জোড়া গোল, ৪-০ গোলে জিতলো জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক : ইতালিয়ান সিরি’আ লিগে বড় জয় পেয়েছে জুভেন্টাস। তারা ৪-০ গোলে হারিয়েছে পার্মাকে। এমন জয়ে জোড়া গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মধ্য দিয়ে জয়ে ফিরল জুভেন্টাস। আগের ম্যাচে নিজেদের মাঠে আতালান্তার বিপক্ষে ড্র করেছিল শিরোপাধারীরা।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে রোনালদোর জোড়া গোল ছাড়াও গোলের দেখা পেয়েছেন আলভারো মোরাতা ও দিজান ক্লুসেভেস্কি।

ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। বাঁ দিক থেকে মোরাতার নিখুঁত আড়াআড়ি ক্রস পায় ক্লুসেভস্কি। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন এই সুইডিশ মিডফিল্ডার। এর রেশ কাটতে না কাটতেই ২৬তম মিনিটে মোরাতার উঁচু ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন আগের ম্যাচে আতালান্তার বিপক্ষে পেনাল্টি মিস করা রোনালদো। তাতে ২-০ ব্যবধান এগিয়ে থেকে বিরতিতে যায় আন্দ্রেয়া পিরলোর দল। 

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান রোনালদো। র‌্যামজির পাস ধরে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। চলতি মৌসুমে তারকা এই ফরোয়ার্ডের গোল হলো ১২টি। যা তিনি করেছেন মাত্র ৯ ম্যাচে। পাশাপাশি ৩৫ বছর বয়সী এই পর্তুগীজ তারকা দারুণ ফর্মে থাকা ইন্টার মিলানের রোমেলু লুকাকু ও এসি মিলানের ইব্রাহিমোভিচকেও পেছনে ফেলেছেন। ইব্রা ও লুকাকু করেছেন ১০ গোল।

ম্যাচের ৮২তম মিনিটে রোনালদোকে তুলে ফেদেরিকো চিয়েসাকে নামান জুভেন্টাস কোচ। তিন মিনিট পর ফেদেরিকো বের্নারদেস্কির ক্রসে মোরাতা হেডে প্রতিপক্ষের জালে পাঠান বল। 

অবশ্য তাদের পাশাপাশি দারুণ খেলেছেন জুভেন্টাসের ৪৫ বছর বয়সী গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। তিনি দারুণ দক্ষতায় পার্মার বেশ কয়েকটি নিশ্চিত গোলের সুযোগ নসাৎ করে দিয়েছেন। তাতে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসে জুভেন্টাস। ১৩ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৭ পয়েন্ট। ১২ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে এসি মিলান রয়েছে শীর্ষে।

রাজশাহীর সময় ডট কম – ২০ ডিসেম্বর ২০২০

রিয়াল ছাড়ার জল্পনা খারিজ করলেন জিদান
লিভারপুলের ১২৯ বছরের ইতিহাসে এই প্রথম গোল করলেন গোলকিপার
ইতিহাস বাংলাদেশী ফুটবলার হামজা চৌধুরীর