ঢাকা বুধবার, জুন ৩, ২০২০
পাবনায় নতুন করে ৭ জন স্বাস্থ্যকর্মীসহ মোট ৮ জনের করোনা শনাক্ত
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৫-২০ ১৭:৫১:১৪
পাবনায় নতুন করে ৭ জন স্বাস্থ্যকর্মীসহ মোট ৮ জনের করোনা শনাক্ত

পাবনা প্রতিনিধি : পাবনায় ৭ স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তরা সাঁথিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের ৭ স্বাস্থ্যকর্মী এবং ভাঙ্গুড়ার একজন। এ নিয়ে জেলায় মোট ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হলো।

গতকাল মঙ্গলবার রাতে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর নতুন ৮ জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ১৭ জন করোনা আক্রান্ত হন।

এদিকে গত সোমবার বিকেল ৪টার পর থেকে পাবনায় নিত্যপ্রয়োজনীয় ছাড়া সবধরনের দোকান-পাট ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন জেলা ম্যাজিস্ট্রেট।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর বলেন, নতুন আক্রান্ত ৭ জন সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যকর্মী এবং একজনের বাড়ি পাবনার ভাঙ্গুড়া উপজেলায়। পাবনায় মঙ্গলবার পর্যন্ত করোনা উপসর্গ থাকায় ১ হাজার ১১৩ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ৭১৩ জনের পরীক্ষার ফলাফল পাওয়া যায়।

পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ বেডসহ জেলার ৮ উপজেলা হাসপাতালে ১০ বেড করে মোট ২০০ বেডের কোভিড-১৯ এর চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, গত ১০ মে থেকে সীমিতভাবে দোকান-পাট খোলার অনুমতি দেয়া হয়। কিন্তু ব্যবসায়ী ও জনসাধারণ কেউই কথা রাখেনি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় নতুন করে আবার সিদ্ধান্ত নেয়া হয়।

রাজশাহীর সময় ডট কম২০ মে ২০২০

পাবনায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত ১৩
পাবনায় দেহ থেকে দু’হাত বিচ্ছিন্ন করে যুবককে খুন করল দুর্বৃত্তরা
পাবনায় ছাত্রলীগ নেতার কাছে ১০লক্ষ টাকা চাঁদা দাবি, উচ্ছেদের হুমকি কৃষকলীগ নেতার