ঢাকা বুধবার, জুন ৩, ২০২০
ঈশ্বরদীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৫-১৯ ১৮:০৬:২৭
ঈশ্বরদীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

পাবনা প্রতিনিধি : দোকান খোলার দাবিতে পাবনার ঈশ্বরদী উপজেলা বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বাজারের ব্যবসায়ী ও দোকানের কর্মচারীরা এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি না মেনে বাজরে বিক্রেতা-ক্রেতার অতিরিক্ত ভিড়ের কারণে মঙ্গলবার থেকে ঈশ্বরদীসহ পাবনা জেলায় প্রশাসনের পক্ষ থেকে জরুরি সেবা ছাড়া সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের বিজ্ঞপ্তি দেয়।

এতে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা ঈশ্বরদী উপজেলা প্রশাসন ও পাবনা জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজারের সব দোকান খুলে দেয়ার দাবিতে বাজার এলাকায় বিক্ষোভ প্রদর্শন ও মিছিল করছেন।

জানা যায়, সকাল ৯টার দিকে ঈশ্বরদী বাজারের ১ নম্বর গেট থেকে এই বিক্ষোভ মিছিল শুরু করেন ব্যবসায়ীরা। প্রশাসনের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজার খুলে দেয়ার জন্য বিভিন্ন স্লোগান দেন তারা। এ সময় পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেন।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, করোনা থেকে বাঁচতে সরকারি নির্দেশনা মেনে চলা সবারই উচিত।

ঈশ্বরদী বাজারের বঙ্গবন্ধু সুপার মার্কেটের ব্যবসায়ী আরিফুল হক জানায়, করোনা মহামারীতে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ মে থেকে সরকার সারা দেশের সব মার্কেট ও দোকান খোলার অনুমতি দেয়। সেই অনুযায়ী আমরা ঈশ্বরদী বাজারের সব ব্যবসায়ী সেদিন থেকেই দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছি।

কিন্তু গতকাল হঠাৎ করেই পাবনা জেলা প্রশাসন ও ঈশ্বরদী উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি না মানার কথা বলে আজ থেকে পাবনা জেলার সব উপজেলায় মার্কেট ও দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়।

পুলিশের লাঠিচার্জের অনেক দৌড়ে চলে যাওয়ার সময় অংশ গ্রহণকারীদের কয়েকজন আহত হয়েছে। ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে বাজারে পাওয়া যায়নি।

রাজশাহীর সময় ডট কম১৯ মে ২০২০

পাবনায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত ১৩
পাবনায় দেহ থেকে দু’হাত বিচ্ছিন্ন করে যুবককে খুন করল দুর্বৃত্তরা
পাবনায় ছাত্রলীগ নেতার কাছে ১০লক্ষ টাকা চাঁদা দাবি, উচ্ছেদের হুমকি কৃষকলীগ নেতার