ঢাকা রবিবার, নভেম্বর ২৮, ২০২১
রামেকে করোনা উপসর্গে আরও একজনের মৃত্যু
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-১১-২৫ ১১:১৪:০১
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল, ছবি-রাজশাহীর সময়।

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক বৃদ্ধা মারা গেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৯টায় রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। 

মারা যাওয়া ওই রোগী নাটোর জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন ষাটোর্ধ্ব বৃদ্ধা মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে। এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৪ জন।

বর্তমানে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৭ জন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী। এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহী জেলার একজনের নমুনায় করোনা ধরা পড়েছে।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দশমিক ৪৬ শতাংশ।

রাজশাহীর সময় / এফ কে

বঙ্গবন্ধু বক্সিং প্রতিযোগিতায় রেফারির দায়িত্ব পেলেন রাজশাহীর তুহিন
অসুস্থ্য সন্তানের সুস্থতা কামনা করে দোয়া চেয়েছেন কাউন্সিলর সুমন
শতভাগ নিশ্চিত ইউসুফপুর ইউনিয়ন'র চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম মাখন