ঢাকা শুক্রবার, অক্টোবর ২২, ২০২১
দর্শনার্থী বাসে সন্ত্রাসীদের গুলি, আহত ২
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৯-১৮ ২৩:১৪:৪৫
দর্শনার্থী বাসে সন্ত্রাসীদের গুলি, আহত ২

অনলাইন ডেস্ক : বান্দরবান স্থানীয় দর্শনার্থীদের বাসকে লক্ষ্য করে গুলি করে সন্ত্রাসীরা। এসময় য়ইচিংনু মার্মা ও মেহাইচিং মার্মা নামে দু’জন নারী আহত হয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার কুহালং ইউনিয়নের গলাচিপা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাজস্থলীর পুয়াইতি মুখপাড়া এলাকার ১৯ জনের একটি স্থানীয় দর্শনার্থী টিম রুমার বগা লেক থেকে ভ্রমণে যায়। 

সেখান থেকে ফেরার সময় বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের গলাচিপা নামক স্থানে পৌঁছালে ‘জেএসএস’ সন্ত্রাসীরা বাসটিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে পালিয়ে যায়। 

এসময় গাড়ির মধ্যে থাকা ২ নারী আহত হয়। পরে গাড়িটি কিছুটা সামনে পৌঁছালে যাত্রীরা নেমে পাশের বাঙ্গাহালিয়া বাজারে আশ্রয় নেয়।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। আহত দুজনকে উদ্ধার করে পাশের খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠায়। 

ধারণা করা হচ্ছে, স্থানীয় সন্ত্রাসী গ্রুপ জেএসএস মূল দলের সদস্যরা অন্তর্কোন্দলের কারণে প্রতিপক্ষের গ্রুপ ভেবে গাড়িতে থাকা মানুষজনকে লক্ষ্য করে গুলি ছুড়ে। 

এসময় তারা প্রায় ১৪০-১৫০ রাউন্ড গুলি ছোড়ে। ঘটনার পর ওই এলাকাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই এলাকায় টহল জোরদার করেছে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। 

এ বিষয়ে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজা সরওয়ার বলেন, রুমার বগা লেক থেকে কিছু পর্যটক ফেরার পথে বান্দরবান সদরের গলাচিপায় পৌঁছালে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা দর্শনার্থীদের বাসকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় সন্ত্রাসীদের গুলিতে ২ জন আহত হয়। 

তিনি জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়। ঘটনাস্থলে এখনও পুলিশ সদস্যরা রয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

রাজশাহীর সময় /এএইচ

চট্টগ্রামে মোবাইলে ভিডিও চালু রেখে গলায় ওড়না পেঁচিয়ে কিশোরী আত্মহত্যা
রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি ও সংঘর্ষ, নিহত ৪
চট্টগ্রামে পানিতে ডুবে মা ও শিশুর মৃত্যু