ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
তালেবানদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল আফগান নাগরিকদের
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৯-১৫ ১২:২৪:৫৭
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তান পুরোপুরি দখল করার পর, এখন তালেবানরা মানুষের উপর অত্যাচার শুরু করেছে। জানা যাচ্ছে যে আফগানিস্তানের কান্দাহারে সেনাবাহিনীর আবাসিক কলোনিতে বসবাসরত হাজার হাজার মানুষকে তালেবান তিন দিনের মধ্যে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে। এর বিরুদ্ধে, হাজার হাজার মানুষ এখন রাস্তায় নেমে এসেছে। বর্তমানে প্রতিবাদী লোকজন কান্দাহারের গভর্নর হাউসের সামনে জড়ো হয়েছে।

প্রকৃতপক্ষে, আফগানিস্তানের প্রাক্তন সেনাদের জনবহুল কান্দাহারের উপশহর জারা ফারকায় তালেবান হাজার হাজার মানুষকে গৃহহীন করার পরিকল্পনা করেছে। তালেবান হাজার হাজার বাসিন্দাকে তাদের সন্ত্রাসীদের থাকার ব্যবস্থা করার জন্য উপনিবেশ ত্যাগ করার নির্দেশ দিয়েছে।

একই সময়ে, স্থানীয় লোকজন বলে যে তারা আর কোথাও যেতে চান না, তাই এখন তারা তালেবানদের বিরোধিতা করতে রাস্তায় নেমে এসেছেন। স্থানীয় এক বাসিন্দার মতে, বলা হয়েছে যে এই এলাকায় দশ হাজারেরও বেশি মানুষ বাস করে। গত ২০ বছরে তালেবানদের বিরুদ্ধে অভিযানে নিহত বা আহত সৈন্যদের স্ত্রী সহ।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার বিক্ষোভ মিছিল কভার করা কয়েকজন সাংবাদিককে তালেবান রক্ষীরা মারধর করে। বিক্ষোভের প্রতিক্রিয়ায় কান্দাহারের গভর্নর সাময়িকভাবে যেকোনও উচ্ছেদ নিষিদ্ধ করেছেন। তিনি বলেন, "বিষয়টি সম্প্রদায়ের প্রবীণদের সঙ্গে আলোচনা করা হবে, তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।"

রাজশাহীর সময় /এএইচ

আমেরিকা, অস্ট্রেলিয়া থেকে রাষ্ট্রদূত ফেরাল ফ্রান্স
ট্রেন থেকে ক্ষেপণাস্ত্র ছুড়লেন কিম
ভারতে সংক্রমণ বাড়লেও কমেছে দৈনিক মৃত্যু