ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
কেশরহাটে ব্র্যাক সীডের ডিলার ভিত্তিক রিটেইলার কর্মশালা অনুষ্ঠিত
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৯-১৪ ২০:৩৬:৪৭
কেশরহাটে ব্র্যাক সীডের ডিলার ভিত্তিক রিটেইলার কর্মশালা অনুষ্ঠিত

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর কেশরহাটে আজিজ সীডস্ এর সৌজন্যে ব্র্যাক সীডের ডিলার ভিত্তিক রিটেলাইলার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে কেশরহাট স্কুল মার্কেটের ২য় তলা কেসএন চাইনিজ সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় সভাপতিত্বে করেন আব্দুল আজিজ। প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন ব্র্যাক সিড অ্যান্ড বীজের প্রোডাক্ট ম্যানেজার কৃষিবীদ এম এ মুনসুর রহমান লিয়ন।

এসময় তিনি বলেন, ব্র্যাক বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন তথা BADC, BRRI, BARI সহ বিভিন্ন আন্তর্জাতিক কৃষি গবেষণা সংস্থা ও বিদেশি কোম্পানির সঙ্গে কাজ করছে। 

বাংলাদেশে ব্র্যাকের আলু বীজ সুনামে সহিত বিক্রিয় হয় এব সর্বোচ্চ ফলন শীল হয় বলে আশাবাদী। বিশ্বের অন্যান্য দেশে উদ্ভাবিত উচ্চফলনশীল ফসলের চাষাবাদ এদেশে বাড়াতে বিদেশ থেকে নিয়মিতভাবে উন্নতজাতের বীজ আমদানি করছে।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রিজিওনাল ম্যানেজার রাজশাহী আরিফুল ইসলাম, টেরিটরি সেলস্ অফিসার সবুজ হোসেন, আজিজ সীডস্ এর প্রোঃ মোঃ আক্তার হোসেন। ব্র্যাক সীড এন্ড অ্যাগ্রো এন্টারপ্রাইজ এই কর্মশালার আয়োজন করে।

বিভিন্ন এলাকা থেকে আগত বীজ বিক্রেতা ও পরিবেশকদের অংশগ্রহণে উম্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পাশাপাশি ২০২০ সালে সর্বোচ্চ বীজবিক্রয়কারী ডিলারদের মধ্যে সম্মাননা পুরস্কারও দুপুরে খাবার বিতরণ করা হয়।

রাজশাহীর সময় /এএইচ

 

সাংবাদিক আসাদের চাচাকে দেখতে গেলেন রামেক হাসপাতালের পরিচালক
সাংবাদিক আব্দুল আউয়ালের পিতাকে দেখতে গেলেন রামেক হাসপাতালের পরিচালক
গোদাগাড়ীতে ৫ লক্ষ টাকার হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার ১