ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
বাগাাতিপাড়ায় অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে সার
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৯-১৪ ১৮:১৪:৩৫
ফাইল ফটো

আবদুল্লাহ আল অনিক, বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে ডিলাররা সার বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় কৃষকদের অভিযোগ, ডিলার মালিকরা বস্তা প্রতি যমুনা ইউরিয়া সার ১০০ টাকা এবং টিএসপি সার ১৫০ থেকে ২০০ টাকা বেশি দামে বিক্রি করছেন । 

স্থানীয় কৃষকরা জানিয়েছেন, সরকার নির্ধারিত দাম বস্তা প্রতি ইউরিয়া সার ৮০০ টাকা হলেও ১০০ টাকা বেশি দিয়ে ৯০০ টাকায় আর টিএসপি সার ১১০০ টাকা হলেও ১৫০ থেকে ২০০ টাকা বেশিতে ১২৫০ থেকে ১৩০০ টাকায় কিনতে হচ্ছে। ফলে কৃষকদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সোনাপাতিল এলাকার ভুক্তভোগী কৃষক রাশেদুল কবির বলেন, উপজেলার মালঞ্চি বাজারের সারের ডিলার বজ্রংলাল আগারওয়াল (বাবু) এর কাছে যমুনা ইউরিয়া সার কিনতে গেলে ৯০০ টাকার কম বিক্রি করবেননা বলে জানান। এত বেশি দাম চাচ্ছেন কেন ? এমন প্রশ্নে তিনি বলেন, আপনার পোষালে নেন, না হলে চলে যান। পরে জনৈক এক সাংবাদিককে দিয়ে কৃষি কর্মকর্তাকে কে ঘটনাটি জানালে কৃষি অফিসার ডিলার বাবুকে ফোন দেন। এরপরে ডিলার ৮০০ টাকায় এক বস্তা সার বিক্রি করেন।

চকগোয়াস এলাকার কৃষক মাসুম আহম্মেদ বলেন, উপজেলার বিভিন্ন স্থানে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রি করা হচ্ছে। সরকার কৃষকদের জন্য ভর্তুকি দিলেও কৃষকরা তার কোন উপকার পাচ্ছেননা। বরং বেশি দামেই কিনতে হচ্ছে সার। আর তা দেখার যেন কেউ নাই।

মালঞ্চি বাজারের সার ডিলার বজ্রংলাল আগারওয়াল ওরফে বাবু বলেন, কোন সারের দাম বেশি নেওয়া হচ্ছেনা। এটা আমার নামে অপপ্রচার চালানো হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মোমরেজ আলী বলেন, এমন ঘটনা তিনি জানেন না বলে এড়িয়ে যান। পরে তাকে সুনির্দিষ্টভাবে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, কেউ যদি সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দাম রাখেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে

রাজশাহীর সময় / এফ কে

সিংড়া তাজপুর ইউপি চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল শোডাউনে হামলা, আহত-৫
লালপুরে মনোয়ন প্রত্যাশীদের জনপ্রিয়তার জরিপ সভা অনুষ্ঠিত
বাগাতিপাড়ায় সাপের কামড়ে যুবকের মৃত্যু