ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৯-১৪ ১৭:০২:৫২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ফটো

অনলাইন ডেস্ক: করোনা মহামারি সংকটকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষা মেনে চলে। যারা টিকা নিয়েছেন তাদের প্রতিও অনুরোধ করবো তারাও যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন। আমাদের দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি।

মঙ্গলবার (১৪ আগস্ট) সংসদে এসব কথা বলেন তিনি। এছাড়াও জাতীয় পার্টির সংরক্ষিত আসনের এমপি মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি। এই সংসদে আমরা এতজন সংসদ সদস্য হারালাম‑ এটা সত্যিই খুব দুঃখজনক। এরকম প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না। আল্লাহ্‌ সবাইকে সুস্থ রাখুক।

এমপি মাসুদা এম রশীদকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা আরও একজন সংসদ সদস্যকে হারালাম। তিনি অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানী মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। এছাড়া তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা। খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে নারীদের নতুনভাবে প্রেরণা জুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতি।

প্রধানমন্ত্রী আরও বলেন, তার বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস জোগাবে।

রাজশাহীর সময় / এফ কে

দেশজুড়ে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত
সরকারি চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে ডে-কেয়ার
১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা আজ শেষ, ভোট সোমবার