ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১
সূচকের উত্থান, কমেছে লেনদেন
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-১১-২৫ ১৮:৪৪:৩৬
ফাইল ফটো

রাজশাহীর সময় ডেস্ক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৫ নভেম্বর) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এ দিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৬১ পয়েন্টে অবস্থান করছে। বুধবার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১১৭ ও ১৬৮১ পয়েন্টে অবস্থান করছে।

বুধবার ডিএসইতে ৬০২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ৬৯ টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৭১ কোটি ৩ লাখ টাকার।

এ দিন ডিএসইতে ৩৪২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৪১টি কোম্পানি কমেছে ১০৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৯২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯২১ পয়েন্টে। বুধবার সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮০টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির কোম্পানির শেয়ার দর।

রাজশাহীর সময় ডট কম – ২৫ নভেম্বর ২০২০

চার কারণে অর্থনীতি উদ্ধারে ধীরগতি
বাংলাদেশে পারমানবিক যন্ত্রাংশ পাঠালো এটোমম্যাস
সূচক বাড়লেও লেনদেন কমেছে পুঁজিবাজারে
সর্বশেষ সংবাদ