ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১
বয়লার খামারি হয়ে পুরস্কার পেলেন লিটন মৃধা
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-১১-২৫ ১৬:৪৪:৪২
বয়লার খামারি হয়ে পুরস্কার পেলেন লিটন মৃধা

মোঃ আঃ আলিম সরদার, স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলার বাগমারা উপজেলার ১৪নং হামিরকুৎসা ইউপির ৭ নাম্বার ওয়ার্ড তালঘরিয়া গ্রামের মোঃ লিটন মৃধা প্রাতিষ্ঠানিক শিক্ষা নিয়ে নিজের আগ্রহ আর উদ্যমে তিনি গড়েছিলেন বয়লার মুরগির খামার। শুরুটা হয়েছিল ১৩০০ বয়লার বাচ্চা নিয়ে।

তবে লিটন মৃধা এখন ১৫০০ বয়লার মুরগির একটি খামার আছে যার ১০ শতক জমির উপর মুরগির খামার।

প্রত্যন্ত অঞ্চলের দলিল লেখক ও খামারি হয়ে ওঠার গল্পটা এমনই। আর এরই স্বীকৃতি তিনি গতকাল মঙ্গলবার পেলেন একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ খামারীদের বয়লার মুরগি পালনে প্রশিক্ষণ কর্মসালা থেকে।

তাঁকে পুরস্কৃত করেছে একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ এর বানেশ্বর শাখার বর্ষসেরা কামরী মোঃ লিটন মৃধা কামারী হিসেবে।
পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত লিটন মৃধা বললেন, ‘আমি জীবনে কল্পনাও করতে পারি নাই এমন পুরস্কার পাব। খুব আনন্দ লাগতেছে।’ এত কিছু থাকতে বয়লার পালন কেন করলেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমার পুঁজি ছিল অল্প। বয়লার পালতে বেশি পুঁজি ও জায়গা লাগে না। তাই আমি বয়লার পালছি।’

লিটন মৃধার মতো কৃষি খাতের উন্নয়নে কাজ করছেন এমন কৃষক ও কৃষিপ্রতিষ্ঠানকেও কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কৃত করেছে একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জিয়েম খন্দকার রাহাত কবির বলেন, ‘খাদ্যশক্তি, মেধাশক্তি, প্রাণশক্তি এবং শ্রমশক্তি এ চার শক্তির জোরে এগিয়ে যাবে বাংলাদেশ।’ বিশেষ অতিথি হিসাবে ছিলেন মোঃ ওমর আলী সেল্স ম্যানেজার আলাল গ্রুপ,
মোঃ কামারুজ্জামান কাইযুব এজিএম নিউট্রিশন বক্তব্য দেন।

রাজশাহীর সময় ডট কম – ২৫ নভেম্বর ২০২০

সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শনে রাসিক মেয়র
বাঘায় রাতের আঁধারে শীতার্তদের পাশে নির্মান শ্রমিক
আ‘লীগ মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাইদুরকে দল থেকে বহিষ্কার
সর্বশেষ সংবাদ