ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মুনাফায় চমক
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-২৭ ১২:২১:২২
ফাইল ফটো

অনলাইন ডেস্ক: চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত সাধারণ বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স মুনাফায় চমক দেখিয়েছে। আগের বছরে বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ২৪৩ শতাংশের বেশি।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৫ পয়সা। এ হিসেবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ১ টাকা ৫৮ পয়সা বা ২৪৩ দশমিক ৭ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবেও কোম্পানিটির মুনাফায় বড় উন্নতি হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৮৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৩ পয়সা।

মুনাফায় উন্নতি হলেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জুন মাস শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৫ টাকা ১৭ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৬৮ টাকা ৯৫ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৯৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৪৪ পয়সা।

রাজশাহীর সময় / এফ কে

ইভ্যালির অফিস বন্ধ
কানাডার পোশাকের বাজার ধরতে চায় বাংলাদেশ
আধাঘণ্টায় সূচক বাড়লো ৭৪ পয়েন্ট, লেনদেন ছাড়ালো ৩০০ কোটি টাকা