ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
অলিম্পিক হকিতে স্পেনের বিরুদ্ধে ৩-০ জয় মনপ্রীতদের
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-২৭ ১১:৪৫:০৮
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : আগের অষ্ট্রেলিয়া ম্যাচটা দ্রুত ভুলতে চাইবে ভারতীয় পুরুষ হকি দল। ১-৭ গোলে অজিদের কাছে বিদ্ধস্ত হওয়ার পর আজকে স্পেনের বিরুদ্ধে অসাধারন প্রত্যাবর্তন করে সেই কাজে সফল মনপ্রীতরা। পুরো সময় জুড়ে নিজেদের মুঠিতে ম্যাচের নিয়ন্ত্রন রেখে ৩-০ হারালেন বিশ্বের ৭ নম্বর দলটিকে।

অলিম্পিকের পরবর্তী পর্যায়ে পৌঁছাতে জয়টির প্রয়োজন ছিল শ্রীজেশ-মনপ্রীতদের। আজকে ম্যাচের প্রথম কোয়ার্টারেই সিমরিনজিত্‍ আর রুপিন্দরের গোলে ২-০ এগিয়ে যায় ভারত। প্রতিপক্ষ একাধিক পেনাল্টি কর্ণার আদায় করলেও তাকে গোলে পরিবর্তন করতে সক্ষম হয়নি। এর সিংহভাগ কৃতিত্ব দিতে হবে ভারতীয় দলের রক্ষনভাগের সমন্বয়কে। গোলকিপার শ্রীজেশ ও গুরুত্বপূর্ণ গোল বাঁচিয়ে ব্যবধান কমাতে দেননি।

পরের দুটো কোয়ার্টারে দু-দলের কেউই গোল সক্ষম নাহলেও বেশ কিছু সুযোগ তৈরি হয়। স্পেনের দলটি ম্যাচে নিয়ন্ত্রন ও ফিরে পেয়েছিল খানিক, কিন্তু ভারতীয় রক্ষনের সক্রিয়তার জন্যে ফল পেলেন না। চতুর্থ কোয়ার্টারে পেনাল্টি কর্ণার থেকে অসাধারন গোল করে ব্যবধান বাড়ান রুপিন্দর পাল। ম্যাচে এটা তার দ্বিতীয় গোল। স্পেনীয়রা এরপর আর তেমন কোন চাপ তৈরি করতে পারেনি ভারতীয় দলের বিপক্ষে।

অলিম্পিকে ভারতীয় পুরুষ হকি দলের শুরুটা ভালো হয়েছিল নিউজিল্যান্ডকে হারিয়ে। কিন্তু অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে আগের ম্যাচে বিপর্যয়ের পর কতোটা সামলে নিতে পারেন মনপ্রীতরা সেটাই দেখতে চেয়েছিলেন বিশেষজ্ঞরা। আজকের ম্যাচে সেই পরীক্ষায় ফুল মার্কস পেয়েছে ভারতীয় হকি দল। আগামী ২৯শে জুলাই আর্জেন্তিনার মুখোমুখি হবেন মনপ্রীতরা।

রাজশাহীর সময় /এএইচ

আগামীকাল পর্দা উঠছে আইপিএলের দ্বিতীয় পর্বের
 লিভারপুল, আর্সেনালের জয়, সাউদাম্পটনের সঙ্গে ড্র ম্যান সিটির
যুব হকি বিশ্বকাপ থেকে নাম তুলল অস্ট্রেলিয়া