ঢাকা রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
য়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-২৭ ১১:৩৮:০৩
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। সৌজন্যে মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।

টি-টোয়েন্টি সিরিজে নিজের সেরা পারফরম্য়ান্স করতে ব্যর্থ হন স্টার্ক, প্রবল সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। আবার অপরদিকে দ্বিতীয় ওয়ান ডেতে দলের মুশকিল পরিস্থিতিতে দায়সারা শট খেলায় প্রশ্নের মুখে পড়তে হয় ম্যাথু ওয়েডকেও। তৃতীয় ওয়ান ডেতে এই দুই অজি তারকাই সিরিজ জেতালেন দলকে।

টসে জিতে কায়রন পোলার্ড প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও সেই সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি তাঁর দলের ব্যাটসম্যানরা। ওপেনার এভিন লুইস (৬৬ বলে অপরাজিত ৫৫) বাদে শাই হোপ (৩৫ বলে ১৪) থেকে শুরু করে জেসন হোল্ডার (১৫ বলে ৫), সকলেই ব্যাট হাতে ব্যর্থ হন। মাত্র ১৫২ রান গুটিয়ে যায় ক্যারিবিয়ান দলের ইনিংস। স্টার্ক নেন তিনটি উইকেট।

জবাবে অল্প রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ২৭ রানের মধ্যেই দুই ওপেনারকে হারিয়ে একটু চাপেই পড়ে যায় অজিরা। তবে অধিনায়ক অ্যালেক্স ক্যারি (৫০ বলে ৩৫) এবং ওয়েডের (৫২ বলে ৫১) সুবাদে জয় সুনিশ্চিত করে অজিরা। শেষ পর্যন্ত ক্রিজে থাকেন ওয়েড। মোট ১১ উইকেট নিয়ে সিরিজের সেরা নির্বাচিত হন স্টার্ক।

ম্যাচ হেরে ক্ষুব্ধ ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক পোলার্ড বার্বাডোজের পিচকে খেলার অযোগ্য বলে দাবি করেন। তিনি বলেন, 'আমি বেশি কথা বললেই অযথা শিরোনামে চলে আসব। তবে তিন ম্য়াচের সিরিজে দুটো উচ্চ স্তরের আন্তর্জাতিক দলের ম্যাচগুলিতে যেমন স্কোর হয়েছে, তা সবাই দেখেছে। আমার মনে হয় এটা (বাজে পিচ) আমাদের সকলের লজ্জা। আমাদের সকলকে আরও দায়িত্ব নিয়ে আরও ভাল ক্রিকেট খেলতে হবে, সেটা অস্বীকার করার জায়গা নেই। কিন্তু অন্তত আমাদের খেলার উপযোগী একটা পরিবেশ তো দিতে হবে তার জন্য।'

রাজশাহীর সময় /এএইচ

আগামীকাল পর্দা উঠছে আইপিএলের দ্বিতীয় পর্বের
 লিভারপুল, আর্সেনালের জয়, সাউদাম্পটনের সঙ্গে ড্র ম্যান সিটির
যুব হকি বিশ্বকাপ থেকে নাম তুলল অস্ট্রেলিয়া