ঢাকা মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
রাজশাহীবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আনোয়ার হোসেন
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-২০ ১৭:২০:১১
সাংবাদিক, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজশাহীবাসীকে ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন সাংবাদিক, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন বলেন, মহান সৃষ্টি কর্তার উদ্দেশ্যে কোরবানীর মতো মহান ত্যাগের মহিমায় মুসলিম উম্মাহর বৃহৎ ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা। সৃষ্টি কর্তার প্রতি অপার আনুগত্য এবং আত্মত্যাগের এক ঐতিহাসিক ঘটনার স্মরণে মুসলিম বিশ্বে ঈদ-উল-আজহা উদযাপিত হয়ে আসছে। হযরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদর্শ্যের প্রতীকী নিদর্শন হিসেবে প্রতি বছর পশু কোরবানি দিয়ে থাকে বিশ্বের লক্ষ কোটি ধর্মপ্রাণ মুসলমানরা।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঘুরপাকে ধর্মপ্রাণ মুসলিম উম্মাহর জন্য খুশির বার্তা নিয়ে বছর ঘুরে আবারও ফিরে এসেছে ত্যাগের মহিমায় পবিত্র ঈদুল আযহা বা কোরবানির ঈদ। ঈদ মানে শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্বের অনুপম শিক্ষা এবং সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। পবিত্র ঈদুল আযহার উদ্দেশ্য স্রষ্টার সন্তুষ্টির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত থাকা। কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য শোষণ দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা যোগায়। 

তিনি আরও বলেন, করোনা মহামারীর এই চরম দুঃসময়ে পবিত্র ঈদ-উল-আযহার আত্মোৎসর্গের বার্তাটি অন্তর থেকে অন্তরে ছড়িয়ে পড়ুক। আসুন ঘরে থেকেই ঈদের আনন্দ ভাগাভাগি করি সকলের সাথে। করোনার এই দুর্যোগে অসহায়দের পাশে দাঁড়াতে চেষ্টা করি। মাস্ক পরিধানসহ আনুষাঙ্গিক স্বাস্থ্যবিধি পালন করে নিজের, পরিবারের ও দেশের মানুষের সুরক্ষা নিশ্চিতে ভূমিকা পালন করি।

রাজশাহীর সময় /এএইচ

রাজশাহী নগর পুলিশের অভিযানে আটক ২৩
রামেক হাসপাতালে আরও ২১ জনের মৃত্যু
রাজশাহীর মোহনপুরে ইয়াবা ও হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার ১