ঢাকা মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
খোঁজ মিলল পালিয়ে যাওয়া উগান্ডার সেই অ্যাথলেটের
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-২০ ১৭:০৩:৪৮
সেকিতোলেকোর, ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক: অলিম্পিক গেমসে অংশ নিতে গিয়ে পালিয়ে যাওয়ার ভুরি ভুরি রেকর্ড রয়েছে। তৃতীয় বিশ্বের দেশগুলোর অনেক অ্যাথলেটই উন্নত জীবনের আশায় এ কাজ করে থাকেন। এবার যেমনটা জাপানের রাজধানী টোকিওয় করে বসলেন উগান্ডার এক অ্যাথলেট। টোকিও পৌঁছেই পালিয়ে গিয়েছিলেন তিনি। অবশেষে তার খোঁজও পাওয়া গেছে।

টোকিও অলিম্পিক শুরু হতে বাকি আর মাত্র তিনদিন। তার আগেই অনেক বড় এক বিতর্কের অবসান ঘটল। কেটে গেলো শঙ্কার মেঘ। খুঁজে পাওয়া গেল উগান্ডার রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া অ্যাথলেট সেকিতোলেকোর।

টোকিও অলিম্পিক গেমসে অংশ নিতে আসার পর হঠাৎ করেই টিম হোটেল থেকে নিখোঁজ হয়ে যান উগান্ডার এই অ্যাথলেট। যাওয়ার আগে একটি কাগজে তিনি চিঠি লিখে রেখে যান। যাতে লেখা ছিল, ‘আমি কাজ করতে চাই জাপানে। কাজের খোঁজেই বের হচ্ছি।’ সেই চিঠি লিখেই হোটেল থেকে লাপাত্তা হয়ে যান উগান্ডার ভারত্তোলক জুলিয়াস সেকিতোলেকো।

বিশ্বজুড়ে করোনার কারণে চারদিকে যখন আঁটোসাঁটো নিরাপত্তা। টোকিও অলিম্পিকে যখন এর কড়াকড়ি, তখন এর মাঝেই এমন ঘটনা ঘটে যাওয়ার ফলে চাপে পড়ে যায় স্থানীয় আয়োজক কতৃপক্ষ। বিদেশি দলের অ্যাথলেটের নিরুদ্দেশ হয়ে যাওয়াতে প্রমাদ গুনেছিলেন আয়োজকরা।

অবশেষে খোঁজ পাওয়া গেল জুলিয়াসের। টোকিও থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নাগোয়া স্টেশনে চিহ্নিত করা হয় তাকে। পুলিশের কাছে ঘটনাটি রিপোর্ট করা হয়েছিল আয়োজকদের পক্ষ থেকে। তারই ভিত্তিতে তল্লাশি অভিযান শুরু হয় জুলিয়াসের।

উল্লেখ্য, জাপানের শহর ওসাকার হোটেল ইজুমিসানো সিটিতে ছিল উগান্ডা টিম। রুটিন কোভিড টেস্টের জন্য জুলিয়াসকে ডাকার পরেই জানা যায় টিম হোটেলে নিজের রুমে নেই তিনি। জুলিয়াস টিম হোটেল থেকে বেরিয়ে বুলেট ট্রেন ধরে চলে আসেন নাগোয়ায়।

রাজশাহীর সময় / এফ কে

অলিম্পিকে নিশিয়ার বিস্ময়কর রেকর্ড
অলিম্পিকে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
২৯ জুলাই বিকেলে ঢাকায় পৌঁছাবে অস্ট্রেলিয়া