ঢাকা মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
পাবনায় ইঞ্জি. রুহুল আমিনের “দেশরত্ন অক্সিজেন” এ বাঁচছে অনেক প্রাণ
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৭-১৬ ১৮:০০:১০
পাবনায় ইঞ্জি. রুহুল আমিনের “দেশরত্ন অক্সিজেন” এ বাঁচছে অনেক প্রাণ

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনা জেনারেল হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন প্ল্যান্ট নির্মাণকাজ সম্পন্ন না হওয়ায় অক্সিজেন সংকটে পড়েছেন রোগীরা। এ ক্রান্তিকালে পাবনাবাসীর পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক ইঞ্জি. রুহুল আমিন।

ব্যক্তিগত উদ্যোগে তিনি চালু করেছেন “দেশরত্ন অক্সিজেন” সেবা। তাদের হটলাইনে (০১৭১২ ৮৫৩৩৫৪) রোগীর স্বজনদের ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হচ্ছেন কখনো হাসপাতালে কখনো বা রোগীর বাড়িতে। পাশাপাশি করোনায় আক্রান্তদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন বিভিন্ন ভিটামিন সি যুক্ত বিভিন্ন ফলমূল। অসহায় পরিবারের বাড়িতে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।

ইঞ্জি. রুহুল আমিন জানান, করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সরকারের একার পক্ষে এই মহামারি মোকাবিলা করা সম্ভব নয়। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং সাধ্যনুযায়ী এগিয়ে আসতে হবে। 

তিনি আরও বলেন, হাসপাতালে বহু রোগী অক্সিজেন সংকটে ভুগছে। অনেক রোগীকে হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করতে পারছে না। তাই জেলার অক্সিজেন সংকটে থাকা মানুষের পাশে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আমরা পাশে থাকতে চাই।

এসময় তিনি মহামারি করোনায় আক্রান্ত করোনা যোদ্ধা পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ভিপি আব্দুল আজিজ ও রফিকুল ইসলাম রুমনের দ্রুত সুস্থতা কামনা করেন। 

এই বিষয়ে ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম খোকন বলেন, রাত ১০টায় এক পরিচিতজন ফোনে জানালো মালিগাছা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসানের ইমারজেন্সি অক্সিজেন প্রয়োজন। কিন্তু সিলিন্ডারগুলো রিফিল করতে দেওয়ার কারনে আমাদের কাছে কোনো অক্সিজেন সিলিন্ডার না থাকায় অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর শরণাপন্ন হই। কিন্তু সেই সংগঠনগুলোরও একই অবস্থা।

এসময় ইঞ্জি. রুহুল আমিন ভাইকে জানানোর সাথে সাথে নতুন অক্সিজেন সিলিন্ডার কেনার ব্যবস্থা করে দিলেন। আমরা সেই নতুন অক্সিজেন সিলিন্ডার নিয়ে মাহমুদুল হাসানের অক্সিজেনের ব্যবস্থা করলাম। 

তিনি আরও বলেন, মানুষের পাশে থাকতে অঢেল টাকার প্রয়োজন হয় না, প্রয়োজন হয় একটা বড় মনের। আমরা ইঞ্জি. রুহুল আমিন ভাইয়ের কাছ থেকে সেই মানবিকতা ও আদর্শ পেয়েছি।

রাজশাহীর সময় /এএইচ

পাবনায় অবৈধ মেলামেশায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী
সুজানগরের খয়রানে বাড়িতে ভাংচুর ও লুটপাটের অভিযোগ
পাবনায় হাসপাতালের ভেতরে চিকিৎসককে লাঞ্ছিত