ঢাকা মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
আট বছর পর ইউরোতে ম্যাচ জিতল রাশিয়া
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৬-১৭ ১৬:২২:৪৯
আট বছর পর ইউরোতে ম্যাচ জিতল রাশিয়া

ক্রীড়া ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বুধবার ফিনল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল রাশিয়া। প্রথমার্ধের একমাত্র গোলে স্বস্তির জয় পেয়েছে দলটি। রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। বিরতির ঠিক আগে দলের পক্ষে জয়সূচক গোলটি করেন আলেকসি মিরানচুক। ইউরোতে আট বছর পর কোনো ম্যাচে জয়ের স্বাদ পেল রাশিয়া।

রাশিয়ার বিপক্ষে আগের দুই দেখায় ৯ গোল হজম করে দুটিতেই হেরেছিল ফিনল্যান্ড। তবে ইউরোতে এ দিন দলটির শুরুটা ছিল দারুণ। ম্যাচের শুরুতেই বল জালে পাঠান ফিনিশ ফরোয়ার্ড জোয়েল ফোইয়ানপালো। কিন্তু ভিএআরে অফসাইড ধরা পড়ে, বাতিল হয় গোলটি।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নেয় প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হারা রাশিয়া। কিন্তু প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না তারা। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে দলীয় প্রচেষ্টায় মিরানচুকের পায়ে সাফল্যের দেখা পায় তারা।

৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেয়েছিলেন দালের কুজিয়ায়েভ। তবে ডান প্রান্ত থেকে ফাঁকায় সতীর্থের আড়াআড়ি ক্রস পেয়ে শট নিতে তিনি একটু বেশিই সময় নিয়ে ফেলেছিলেন। বামে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে তার শট ঠেকান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে খেলায় গতি বাড়ালেও লক্ষ্যের দেখা পায়নি ফিনল্যান্ড। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রাশিয়া। একটি করে জয়ে গ্রুপের তিন দলেরই পয়েন্ট সমান ৩ করে। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে বেলজিয়াম, দুইয়ে রাশিয়া, তিনে ফিনল্যান্ড।

আগামী সোমবার রাশিয়ার প্রতিপক্ষ ডেনমার্ক। একই সময়ে বেলজিয়ামের বিপক্ষে খেলবে ফিনল্যান্ড।

রাজশাহীর সময় / এফ কে

অলিম্পিকে নিশিয়ার বিস্ময়কর রেকর্ড
অলিম্পিকে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
২৯ জুলাই বিকেলে ঢাকায় পৌঁছাবে অস্ট্রেলিয়া