ঢাকা মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
শেষবারের মতো বাড়ল এসএসসির ফরম পূরণের সময়
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৬-১৬ ১৬:৫৭:৪৭
ফাইল ফটো

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আরও এক দফায় বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় পরীক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়া আগামী ২৩ জুন পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন।

গতকাল মঙ্গলবার (১৫ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরম পূরণের সময় আগামী ১৫ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বর্ধিত করা হলো। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৪ জুন।

এতে আরও বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার বিলম্ব ফিসহ ফরম পূরণের বিজ্ঞপ্তি আর প্রকাশ করা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণের সব কাজ সম্পন্ন করতে হবে। পরে ফরম পূরণের আর কোনো সুযোগ থাকবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য বোর্ড নির্ধারিত ফির অতিরিক্ত ফি আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও বোর্ড থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

জানা গেছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৪ এপ্রিল বিধিনিষেধ জারি করে সরকার। এই বিধিনিষেধের মধ্যেই চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। পরে বিষয়টি নিয়ে আপত্তি তোলেন শিক্ষক, শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ। এরই পরিপ্রেক্ষিতে ৫ এপ্রিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করে ঢাকা শিক্ষা বোর্ড।

বিধিনিষেধ কিছুটা শিথিল করায় ওই সময় বাদ পড়া শিক্ষার্থীদের সুযোগ দিয়ে গত ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করার সুযোগ দেওয়া হয়। এরপর আরেক দফা সময় বাড়ানোর পর তৃতীয় দফায় ২৩ জুন পর্যন্ত সময় বাড়াল শিক্ষা বোর্ড।

রাজশাহীর সময় / এফ কে

এসএসসি ও এইচএসসি পরীক্ষা যে পদ্ধতিতে হবে তা নিয়ে নতুন সিদ্ধান্ত ঘোষণা
মানসম্পন্ন সকল স্কুল জাতীয়করণের সুপারিশ
বিধিনিষেধের মাঝেও চলবে পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট