ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
অসহায় বৃদ্ধকে চার্জার অটোরিকশা কিনে দিলেন এফবিসিসিআই পরিচালক শামসুজ্জামান আওয়াল
  • rajshahirsomoy dex
  • ২০২১-০৬-১১ ১৪:১৩:০৫
অসহায় বৃদ্ধকে চার্জার অটোরিকশা কিনে দিলেন এফবিসিসিআই পরিচালক শামসুজ্জামান আওয়াল

আহম্মদ মোস্তফা শিমুল(স্টাফ রিপোর্টার): ৭৫ বছর বয়সি বৃদ্ধ রিকশাচালক তছের উদ্দিনের পাশে দাঁড়িয়েছেন এফবিসিসিআই এর পরিচালক শামসুজ্জামান আওয়াল। অভাবের সংসারে রিকশা কেনার সামর্থ্য না থাকায় এই বয়সেও প্যাডেল রিকশা চালিয়ে সংসারের খরচ যোগাচ্ছিলেন তিনি। বার্ধক্য বয়স ও পেডেল রিক্সা হওয়ায় তায় রোজগার কম হওয়ায় সংসার চালানো দায় হয়ে যাচ্ছিল তসের উদ্দিনের। বিষয়টি জানার পরপরই এক লাখ টাকা দিয়ে ব্যাটারি সংবলিত চার্জার অটোরিকশা কিনে গত মঙ্গলবার  দুপুরে তছের উদ্দিনের হাতে হস্তান্তর করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ,  এফবিসিসিআই পরিচালক শামসুজ্জামান আওয়াল।

রিকশাচালক তছের উদ্দিনের বাড়ি নগরীর ৩০ নম্বর ওয়ার্ড সংলগ্ন পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের কিসমত কুখন্ডী গ্রামে। বৃদ্ধ তছের উদ্দিনকে সহযোগিতা করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে বিশিষ্ট ব্যবসায়ী শামসুজ্জামান আওয়াল বলেন, নিজের জীবনের মায়া ত্যাগ করে কয়েক মাস মুক্তিযোদ্ধাদের রান্না করে খাওয়ানোর পাশাপাশি পাকসেনাদের খবর মুক্তিযোদ্ধাদের সরবরাহ করেছেন তছের উদ্দিন। এই অপরাধে পাকসেনারা তাকে ধরেও নিয়ে গিয়েছিলেন। এ ধরনের কাজের জন্য অনেকে মুক্তিযোদ্ধার সনদ পেয়েছেন। সেই অর্থে তছের উদ্দিনও একজন মুক্তিযোদ্ধা। দেশপ্রেমিক এই মানুষটি জীবনের শেষ বেলায় এসে প্যাডেল রিকশা চালিয়ে সংসার চালাচ্ছেন। এ ধরনের একজন মানুষকে সহযোগিতা করতে পেরে আমার ভালো লাগছে।

শামসুজ্জামান আওয়াল বলেন, আমি যতোদিন বেঁচে থাকবো, ততোদিন যেন এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি, সেই দোয়া করবেন। তিনি সমাজের বিত্তবানদের তছের উদ্দিনের মতো অসহায় মানুষদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার দুপুরে তছের উদ্দিনের বাড়িতে গিয়ে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্রসহ চার্জার অটোরিকশাটি তার হাতে তুলে দেন শামসুজ্জামান আওয়াল। এসময় তার সাথে  গণমাধ্যম ও বিশিষ্ট ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় / জি আর

 

রাজশাহীতে ঘর পাচ্ছেন ৮৫৪ গৃহহীন পরিবার
মোহনপুরে গৃহবধূর আত্মহত্যা
রাজশাহী মহানগরীতে ফেন্সিডিলসহ মাদক কাববারী গ্রেফতার ১