ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পেছাচ্ছে
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৬-১০ ১৭:৪৭:০৫
ফাইল ফটো

অনলাইন ডেস্ক: দেশজুড়ে চলমান বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা পেছানো হবে বলে জানা গেছে। আগামী ১৯ জুন থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও সেটি আর হচ্ছে না।

গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। এই অবস্থায় পরীক্ষা নিলে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ফলে পরীক্ষা পেছানো ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। দুই-একদিনের মধ্যে এ বিষয়ে আলোচনা করে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

উপাচার্য বলেন, লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন গুচ্ছে প্রাথমিক আবেদন করা যাবে। আগামী ১৬ জুন পর্যন্ত লকডাউন আছে। সে হিসেবে ২৬ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। এরপর আবেদন যাচাই-বাছাইয়ের কাজ করতে। প্রাথমিক আবেদনের রেজাল্ট প্রকাশের পর চূড়ান্ত আবেদন শুরু হবে। যা করতে অনেক সময় প্রয়োজন। এসব কিছু বিবেচনায় পরীক্ষা পেছানো হবে।

রাজশাহীর সময় / এফ কে

চাকরিদাতারা সন্তুষ্ট থাকে সেভাবে শিক্ষার্থীদের তৈরি করতে হবে
আদালতের নির্দেশনার ওপর নির্ভর করছে বেসরকারি শিক্ষক নিয়োগ
বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু কাল