ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
জবির ক্লাস-পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত ১৩ জুন
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৬-০৯ ১২:২৭:২৫
ফাইল ফটো

অনলাইন ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া হবে সশরীরে। তবে এর আগে অনলাইনে হবে প্রস্তুতিমূলক রিভিউ ক্লাস। আর পরীক্ষা নেওয়া হতে পারে জুলাইয়ের প্রথম সপ্তাহে। তবে ক্লাস ও পরীক্ষার তারিখ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী ১৩ জুন অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল সভায়।

গতকাল মঙ্গলবার (৮ জুন) বেলা ১১টার দিকে জবির ভাইস চ্যান্সেলরের সাথে বিভিন্ন অনুষদ ও বিভাগের ডিন এবং চেয়ারম্যানদের সমন্বয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভা থেকে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরণ কুমার গোস্বামী দৈনিক অধিকারকে বলেন, আমরা দ্রুতই ক্লাস-পরীক্ষা নেব এমন একটা সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা সশরীরে নেব। রিভিউ ক্লাস নেওয়া হবে এবং সেটা অনলাইনে। তবে ক্লাস-পরীক্ষা কবে থেকে নেওয়া হবে এ বিষয়ে ১৩ তারিখ অ্যাকাডেমিক কাউন্সিল সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল দৈনিক অধিকারকে জানান, স্বাস্থ্যবিধি মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে আমাদের পরীক্ষা হবে এমন একটি সিদ্ধান্ত আমরা নিয়েছি। পরীক্ষার আগে প্রত্যেক বিভাগ তাদের প্রস্তুতিমূলক ক্লাস নিয়ে শেষ করবে। ১৩ তারিখ অ্যাকাডেমিক কাউন্সিল সভায় এ ক্লাস ও পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

অন্যদিকে জবির বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান বলেন, আমরা সশরীরে পরীক্ষা নেব। পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত ১৩ জুন অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকের মাধ্যমে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। এছাড়া পরীক্ষার আগে আমরা দুই সপ্তাহ রিভিউ ক্লাসও নেব। তবে রিভিউ ক্লাস বা অ্যাসেসমেন্ট এসব অনলাইনে নেওয়া হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

রাজশাহীর সময় / এফ কে

চাকরিদাতারা সন্তুষ্ট থাকে সেভাবে শিক্ষার্থীদের তৈরি করতে হবে
আদালতের নির্দেশনার ওপর নির্ভর করছে বেসরকারি শিক্ষক নিয়োগ
বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু কাল