ঢাকা বুধবার, জুন ৩, ২০২০
করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে একজন গ্রেফতার, ডিজিটাল আইনে মামলা
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৪-০৮ ১৯:২৯:৫৬
করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে একজন গ্রেফতার, ডিজিটাল আইনে মামলারাজশাহীর সময় ডেস্ক :

রাজশাহীর সময় ডেস্ক : করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে গ্রেফতার মো. রুহুল আমিনকরোনা ভাইরাস নিয়ে ইউটিউবে ভিডিও দিয়ে গুজব সৃষ্টি করার অভিযোগে খুলনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) মঙ্গলবার সন্ধ্যায় বাগমারা মেইন রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এরপর তার নামে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃত মো. রুহুল আমিন ইউটিউব চ্যানেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনা ভাইরাস আক্রান্ত বলে মিথ্যা তথ্য দিয়ে ভিডিও চিত্র তৈরি করে গুজব সৃষ্টি করে বলে মামলায় অভিযোগ করা হয়।

কেএমপির উপ কমিশনার মিডিয়া মুখপাত্র শেখ মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘খুলনা মহানগর ডিবি পুলিশের একটি টিম ৭ এপ্রিল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। খুলনা সদর থানাধীন বাগমারা এলাকার একটি বাড়ি থেকে মো. রুহুল আমিনকে  (২২) গ্রেফতার করে। সে বাগেরহাটের শরণখোলা উপজেলার পশ্চিম রাজৈর গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। সে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ভিডিও তার নিজের তৈরিকৃত ইউটিউব চ্যানেলে আপলোড করে। যা সম্পূর্ণ বিভ্রান্তিকর ও উসকানিমূলক। বর্তমানে মহামারিরূপ ধারণ করা করোনা ভাইরাস সম্পর্কে গুজব সৃষ্টি করার অপরাধে তার বিরুদ্ধে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।’

রাজশাহীর সময় ডট কম – ০৮ এপ্রিল, ২০২০

শতাধিক ব্যক্তির বিরুদ্ধে গুজব সৃষ্টি ও ষড়যন্ত্রের অভিযোগ
করোনাভাইরাস নিয়েও অপপ্রচারে হিযবুত নেতা
করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে একজন গ্রেফতার, ডিজিটাল আইনে মামলা