ঢাকা মঙ্গলবার, মে ১৮, ২০২১
পুঠিয়ায় লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন করায় চালকের জরিমানা
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৪-১৪ ২১:৩৬:৪২
পুঠিয়ায় লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন করায় চালকের জরিমানা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বাসে যাত্রী পরিবহনের দায়ে পাবনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী 'শ্রাবন্তী এন্টার প্রাইজ' বাস চালকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও যাত্রীসহ বাসটি নাটোরের দিকে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার শিবপুরহাট এলাকায় বাসটি আটক করে হাইওয়ে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রুমানা আফরোজ জরিমানার আদেশ দেন। জরিমানা পরিশোধ করে বাসটি ঢাকার দিকে ফেরত গেছে।

হাইওয়ে পুলিশের শিবপুর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর লুৎফর রহমান জানান, চলমান লকডাউনে মহাসড়কে যাত্রী পরিবহনে সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে শ্রাবন্তী এন্টারপ্রাইজ নামের যাত্রীবাহী বাসটি প্রায় ২৫ জন যাত্রী নিয়ে রাজশাহীর দিকে যাচ্ছিলো। বাসটিকে শিবপুর ফাঁড়ির সামনে থামানো হয়। এসময় বাসের চালককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, চিটাগাং থেকে বাস নিয়ে তিনি রাজশাহী হয়ে চাপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। তবে বাসের যাত্রীগুলো ঢাকা থেকে তুলেছেন।

তিনি আরো জানান, যাত্রীসহ বাসটি আটকের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়া হলে তিনি সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজকে ঘটনাস্থলে পাঠান। তিনি এসে বাস চালককে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, তিনি মহাসড়কের আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন খবর পেয়ে শিবপুর ফাঁড়ির সামনে গিয়ে সরকারী আদেশ অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করেন এবং যাত্রীসহ বাসটি নাটোরের দিকে ফেরত পাঠিয়েছেন। তিনি আরো জানান, পাশাপাশি বিভিন্ন অপরাধে আরও ১২ টি মামলায় ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

রাজশাহীর সময় /এএইচ

রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় পথচারী নিহত
নিসচা, রাজশাহী জেলা শাখার শোক বিবৃতি
রাজশাহী নগরীতে হঠাৎ স্বস্তির বৃষ্টি