ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
প্রতিবাদ
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৪-১২ ১১:০৫:৪৯
প্রতিবাদ

অনলাইন ডেস্ক: রাজশাহী থেকে প্রকাশিত বিভিন্ন অনলাইন পোর্টালের প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন জাকির হোসেন সাওন।

গতকাল রোববার ১১ই এপ্রিল রাতে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানান তিনি। প্রতিবাদের শিরোনাম যৌতুকের জন্য গৃহবধূকে হত্যা চেষ্টা।

গতকাল রোববার ১১ই এপ্রিল রাজশাহী থেকে প্রকাশিত  বিভিন্ন অনলাইন পোর্টালে যৌতুকের জন্য গৃহবধূকে হত্যাচেষ্টার ‍অভিযোগ করে সংবাদ প্রকাশ করা হয় জাকির হোসেন শাওন  এর বিরুদ্ধে। 

খবরে প্রকাশ করা হয়,,পাঁচ লাখ টাকা যৌতুকের জন্য গৃহবধূকে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে জাকির হোসেন শাওন নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় আইনের আশ্রয় নেয়ায় ওই গৃহবধূর পিতার বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করেছে জাকির হোসেন শাওন এর লোকজন। 

গতকাল রবিবার (১১ এপ্রিল) বিকেলে রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেছিলেন ভুক্তভোগী গৃহবধূ মোছা. জুথি খাতুন। তিনি নগরীর হেতম খাঁ লিচুবাগান এলাকার সাইফুল ইসলামের মেয়ে। আর অভিযুক্ত জাকির হোসেন শাওন একই এলাকার কিসমত আলীর ছেলে।

জুথি খাতুন বলেন, ২০১০ সালের ৭ জুলাই শাওনের সঙ্গে পারিবারিকভাবে আমার বিয়ে হয়। তবে ধার্যকৃত ৩ লাখ ৪০ হাজার টাকা মোহরানা পরিশোধ না করে উল্টো ৫ লাখ টাকা যৌতুক দাবি করে শাওন। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় বিভিন্ন সময়ে আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে। বিয়ের ৭ বছরের মাথায় ২০১৭ সালে সে আমাকে হত্যা করতে উদ্যত হয়। তার নির্যাতনে আমার একটি চোখ নষ্ট হয়ে যায়। 

সুস্থ হওযার পর আইনের আশ্রয় নিয়ে আদালতে নারী নির্যাতন মামলা দায়ের করলে শাওন দলবল নিয়ে তার পিতার বাড়িতে হামলা চালায়। ভেঙ্গে ফেলে বাড়ির দরজা-জানালাসহ বিভিন্ন জিনিসপত্র।

সর্বশেষ গত শুক্রবার (৯ এপ্রিল) বিকেলের হামলায় তার বাড়ির লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। শাওন প্রতিনয়ত হুমকি দিয়েই চলেছে বলেও তার অভিযোগ।

এ বিষয়ে অভিযুক্ত জাকির হোসেন শাওন তার বিরুদ্ধে সকল  অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলনে বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পুর্ন মিথ্যা। আইনগত ভাবে এর মোকাবেলা করা হবে। তবে তিনি অন্যায় কিছু্ করেননি বলেও দাবি করেন।

তিনি আরও বলেন, জুথি খাতুন আমার সাবেক স্ত্রী, আমি তাকে ১১-৮-২০২০ ইং তারিখে তালাক দেয় এবং তাকে আমি বিয়ে করি ৩০-৬-২০১০ ইং তারিখে। শাওন আরও বলেন আমাদের বিয়ের সময় দেন মোহরানা ধার্য্য করা হয়েছিল ৪০ হাজার টাকা অথচ অনলাইন নিউজে আসছে ৩ লক্ষ,৪০ হাজার টাকা যা সম্পুর্ন মিথ্যা আমার কাছে সকল ডকুমেন্টস আছে।

 তারা থানায় মামলা করেছেন আমি নাকি যৌতুক দাবি করে মারধর করেছি ।এছাড়া খবরে প্রকাশিত হয়েছে আমি নাকি হত্যা চেষ্টা করেছি অথচ মামলার কোথাও লেখা নেই হত্যা চেষ্টা করার কথা। তারা আমাকে ফাঁসাতে চাই, মিথ্যা মামলা দিয়ে হেনস্থা করতে চাই। মিথ্যা সংবাদ প্রকাশের জন্য মানহানি মামলা করবে বলেও সাংবাদিকদের জানান জাকির হোসেন শাওন।

রাজশাহীর সময় / এফ কে

রাজশাহীতে ঘর পাচ্ছেন ৮৫৪ গৃহহীন পরিবার
মোহনপুরে গৃহবধূর আত্মহত্যা
রাজশাহী মহানগরীতে ফেন্সিডিলসহ মাদক কাববারী গ্রেফতার ১