ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০
বঙ্গোপসাগরে অভিযানে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমখানায় বিতরণ
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৯-১৬ ১২:৪৭:৩৩
বঙ্গোপসাগরে অভিযানে বিপুল পরিমাণে জাটকা ইলিশ জব্দ, এতিমখানায় বিতরণ

রাজশাহীর সময় ডেস্ক : বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে জাটকা ইলিশ ও চিংড়ি পোনা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড (বিসিজি)। এছাড়াও সাগরে ব্যবহৃত অবৈধ কারেন্ট জাল ও চরঘেরা জাল জব্দ করা হয়েছে।

বিসিজি পূর্ব জোনের আওতাধীন বিসিজিএস সোনাদিয়া গত রোববার ওই অভিযান পরিচালনা করে। অভিযানে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা হতে বাইশ লক্ষ মিটার কারেন্ট জাল ও সাত হাজার মিটার চরঘেরা জাল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত জালসমূহ জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া রহমান বলেন, বাংলাদেশের মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ড পূর্ব জোন জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪,৪১,২০,০০০ মিটার কারেন্ট জাল, ৭৩,৯৪,০০০ মিটার চরঘেরা জাল, ২,৯২,১০০ মিটার মশারি জাল, ১০,২৫৩ টি বেহুন্দি জাল, ২,০০,২০,০০০ পিস চিংড়ি পোনা, ৪৫,৬৯৫ কেজি জাটকা এবং ৯২ টি কাঠের নৌকা জব্দ করে। সূত্র: যুগান্তর।

বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

রাজশাহীর সময় ডট কম – ১৬ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধুর ভাষণের প্রশংসায় কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনি
ডোপ টেস্টে পজিটিভ হলেই চাকরিচ্যুত
তিস্তা নদী খননের উদ্যোগ নিয়েছে সরকার