ঢাকা বুধবার, এপ্রিল ১৪, ২০২১
রাজশাহীতে লকডাউন উপেক্ষা করে চলছে ট্রেনিং ক্লাস
  • Rajshahir Somoy Desk
  • ২০২১-০৪-০৭ ২১:৫৮:২৬
লকডাউন অমান্য করে রাজশাহী 'ফরেস্ট্রি সায়েন্স এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের' একটি কক্ষে ট্রেনিং ক্লাস চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্টাফ রিপোর্টার: লকডাউন অমান্য করে রাজশাহী 'ফরেস্ট্রি সায়েন্স এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের' একটি কক্ষে ট্রেনিং ক্লাস চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৭ এপ্রিল) দুপুর তিনটার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, লকডাউন আইন অমান্য করে গাদাগাদি করে বসে ৩০ জন শিক্ষার্থী ক্লাস করছেন।

এসময় মোঃ জাহাঙ্গীর কবির ট্রেনার নিজেই ট্রেনিং এর ক্লাস পরিচালনা করছিলেন। ট্রেনার মোঃ জাহাঙ্গীর কবির কে জানতে চাইলে তিনি বলেন, আমরা সরকারি বিধি মেনেই ট্রেনিং ক্লাস চালাচ্ছি। 

১০ দিনের ট্রেনিং আজ ৫ দিন চলছে আর ৫  দিন হলেই ট্রেনিংয়ের ক্লাস শেষ হয়ে যাবে। কোন কিছু জানার থাকলে পরিচালক স্যারের সাথে কথা বলেন। 

সাক্ষাৎকারে পরিচালক মোঃ জিল্লুর রহমান বলেন, বন্যপ্রাণী অপরাধ দমন ও বন্যপ্রাণী হ্যান্ডেলিং বিষয়ক ১০ দিন মেয়াদী প্রশিক্ষণ চলছে। রাজশাহী, বগুড়া, গাইবান্ধা, নাটোর ও নওগাঁ ৫ জেলা থেকে প্রশিক্ষণার্থী এসে প্রশিক্ষণ গ্রহণ করছেন।

 লকডাউন কালে পাশাপাশি বসে ৩০ জনের প্রশিক্ষণ ক্লাস নেওয়া কতটুকু যৌক্তিক প্রশ্নের জবাবে তিনি বলেন,, আমরা সরকারি বিধি মেনেই প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছি। আজকে ৫ দিন চলছে আরও ৫ দিন ক্লাস হলেই প্রশিক্ষণ কোর্স শেষ হয়ে যাবে। 

দশদিনের প্রশিক্ষণের বাজেট কত জানতে চাইলে তিনি বলতে অস্বীকার করেন। বলেন বাজেটের কথা বলা যাবে না। আপনাদের যা খুশি লিখতে পারেন কোন সমস্যা নাই। নাম প্রকাশে অনিচ্ছুক প্রশিক্ষণার্থীরা জানান, খুবই নিম্নমানের খাবার দেয়া হচ্ছে প্রশিক্ষনার্থীদেরকে। সরকারি বাজেট অনুযায়ী জনপ্রতি ৩০০ টাকা খাবারের জন্য বাজেট রয়েছে। কিন্তু আমাদেরকে যে মানের খাবার দেয়া হয় তাতে দিন প্রতি ১০০ টাকার উপর খরচ হবার কথা না। তাছাড়া ১০দিনে ১০ জন ট্রেনার প্রশিক্ষণ দেয়ার কথা থাকলেও মাত্র দুইজন ট্রেনার প্রশিক্ষণ দিচ্ছেন। তারা হলেন মোঃ রাহাত হোসেন ও মোঃ জাহাঙ্গীর কবির। সরকারি নির্দেশ অনুযায়ী অনলাইনে ক্লাস নেওয়ার নির্দেশ থাকলেও তা মানা হচ্ছে না এই প্রশিক্ষণ সেন্টারে।

রাজশাহীর সময় /এএইচ

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুল মতিন খসরু‘র মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ
রাজশাহীতে কিশোর গ্যাং এর ৫ সদস্য গ্রেফতার
পুঠিয়ায় লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন করায় চালকের জরিমানা