ঢাকা বুধবার, এপ্রিল ১৪, ২০২১
রাজশাহীতে গাঁজা চাষের অভিযোগে গ্রেফতার দুই
  • rajshahirsomoy dex
  • ২০২১-০৪-০৭ ১৫:৩৮:৫২
রাজশাহীতে গাঁজা চাষের অভিযোগে গ্রেফতার দুই

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত মাদক (গাঁজা) চাষের অভিযোগে চাষি বাবা, ছেলেকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের গাজা চাষি মাহাবুর রহমান (৩৯) ও তার ছেলে মাহাফুজুর রহমান সাগর (১৯)।

এ সময় পুলিশ মাঠ থেকে ৫৪ টি গাঁজার গাছ উদ্ধার করেছে। গাঁজা গুলোর ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন। ওই ঘটনায় পুলিশ নিজেই বাদী হয়ে থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করেছেন।

আটককৃতদের  মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাগমারা থানার পুলিশ।

থানার মামলা সূত্রে জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে বাড়ির পার্শ্বের জমিতে নিষিদ্ধ ঘোষিত মাদক গাঁজা চাষ করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসাইন সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার (৫ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালায়। অভিযানে পুলিশ মাহাবুর রহমানের জমিতে গাঁজার বাগান দেখে এবং গাঁজা চাষের অভিযোগে তাকে ও তার ছেলে সাগরকে আটক করে। পুলিশ জমি থেকে গাঁজার গাছ গুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং সে গুলোর ওজন করে। গাঁজার ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানায়।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাবা ও ছেলেকে আসামী করে থানায় একটি মাদকদ্রবব্য আইনে মামলা করে। ওই মামলায় বাবা, ছেলেকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেন বলে বাগমারা থানার পুলিশ জানান।

গাঁজার চাষের বিষয়টি স্বীকার করে  বাগমারা থানারওসি মোস্তাক আহম্মে বলেন, মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে ওই জমিতে গাঁজা চাষ করে আসছে। গাঁজা গুলো সেখান থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সর্বরাহ করে এলাকার পরিবেশ নষ্ট করছেন। পুলিশ বিষয়টি জানার পর সেখানে অভিযোন চালিয়ে গাঁজার গাছ উদ্ধার ও তাদেরকে আটক করা হয়।

রাজশাহীর সময় / জি আর

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুল মতিন খসরু‘র মৃত্যুতে রাসিক মেয়রের শোক প্রকাশ
রাজশাহীতে কিশোর গ্যাং এর ৫ সদস্য গ্রেফতার
পুঠিয়ায় লকডাউন অমান্য করে যাত্রী পরিবহন করায় চালকের জরিমানা